সবার মন জিতে তবেই দলে সোহান

সবশেষ কয়েকটি সিরিজে প্রাথমিক দলে নিয়মিত মুখ ছিলেন নুরুল হাসান সোহান। কিন্তু চূড়ান্ত দলে ঠাঁই হচ্ছিল না। অবশেষে যখন ফিরলেন দলে, জায়গা পেলেন তিন সংস্করণেই! প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানালেন, স্কিল ও পারফরম্যান্স দিয়ে টিম ম্যানেজমেন্ট ও নির্বাচক কমিটির হৃদয় জিতেই দলে ফিরতে পেরেছেন সোহান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2021, 02:45 PM
Updated : 23 June 2021, 03:59 PM

চলতি ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে দুর্দান্ত ফর্মে আছেন সোহান। ১৩ ইনিংস খেলে ৩৮.৪৪ গড়ে তার রান ৩৪৬, স্ট্রাইক রেট ১৫১.৭৫। শুধু রান সংখ্যাই নয়, গুরুত্বপূর্ণ সময়ে দারুণ কয়েকটি ইনিংস তিনি খেলেছেন। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে তার নেতৃত্বও নজর কেড়েছে বেশ।

মাঠের এই পারফরম্যান্সের সঙ্গে সোহান বাড়তি নম্বর পেয়েছেন জাতীয় দলের ক্যাম্পে তার অনুশীলন সেশনগুলো থেকেও। গত এপ্রিল-মে মাসে শ্রীলঙ্কা সফরে গিয়েছিলেন তিনি প্রাথমিক দলের অংশ হয়ে। ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রাথমিক দলেও ছিলেন, খেলেছিলেন ক্যারিবিয়ানদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে।

সব জায়গাতেই তাকে মনে ধরেছে সংশ্লিষ্টদের। জিম্বাবুয়ে সফরের তিন সংস্করণের দলে সোহানকে নেওয়ার পর সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচক বললেন তাদের মুগ্ধতার কথা।

“ওর (সোহান) সাম্প্রতিক পারফরম্যান্স দেখেন। আমরা ওকে শ্রীলঙ্কা সফরে দলের সঙ্গে নিয়ে গিয়েছিলাম। সেখানে টিম ম্যানেজমেন্ট যথেষ্ট খুশি ছিল ওর স্কিল সেশন, ওর অনুশীলন সেশনগুলোতে। আমরা নির্বাচক প্যানেলও ওর পারফরম্যান্সে সন্তুষ্ট। বর্তমান ফর্ম ও সব কিছু মিলিয়ে বিবেচনা করলে ওকে অবশ্যই দলে নেওয়ার দরকার আছে।”

প্রধান নির্বাচকের আশা, শুধু স্কোয়াডে জায়গাতেই শেষ নয়, একাদশেও সুযোগ মিলবে সোহানের।

“ওখানে টিম ম্যানেজমেন্ট গিয়ে সিদ্ধান্ত নেবে। কন্ডিশন খুব গুরুত্বপূর্ণ। তবে আমরা আশাবাদী, আত্মবিশ্বাসী যে ওকে কোনো একটা জায়গায় খেলানো হবে।”