ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডে স্যামি

খেলোয়াড়ি জীবনে ওয়েস্ট ইন্ডিজকে দারুণ সব সাফল্য এনে দেওয়া ড্যারেন স্যামি এবার যুক্ত হলেন ক্রিকেট বোর্ডে। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লিউআই) স্বাধীন নন-মেম্বার পরিচালক হিসেবে নিযুক্ত করা হয়েছে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী একমাত্র অধিনায়ককে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 June 2021, 10:11 AM
Updated : 23 June 2021, 10:12 AM

গত বৃহস্পতিবারের ক্যারিবিয়ান বোর্ড সভায় স্যামিসহ মোট তিন জনকে দুই বছর মেয়াদে এই দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

ক্রিকেট অধ্যায়ের ইতি টানার ঘোষণা যদিও সরাসরি দেননি স্যামি, তবে তার বর্তমান অবস্থা থেকে এর ইঙ্গিত মেলে কিছুটা। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের পর ওয়েস্ট ইন্ডিজের হয়ে কোনো সংস্করণেই আর সুযোগ পাননি তিনি।

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও এখন তার ভিন্ন ভূমিকা প্রকাশ্য হতে শুরু করেছে। পাকিস্তান সুপার লিগের দল পেশাওয়ার জালমির প্রধান কোচ তিনি। গত মে মাসে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) দল সেন্ট লুসিয়া জুকসের অধিনায়কত্ব ছেড়ে দিয়ে নিয়েছেন ক্রিকেট পরামর্শক ও শুভেচ্ছা দূতের দায়িত্ব। গত সিপিএলেই স্যামির নেতৃত্বে ফাইনাল খেলেছিল জুকস।

এবার পেলেন দেশের ক্রিকেটকে এগিয়ে নেওয়ার দায়িত্ব। এক বিজ্ঞপ্তিতে স্যামি জানান, নতুন করে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে অবদান রাখার সুযোগ পেয়ে রোমাঞ্চিত তিনি।

“সিডব্লিউআই-এর একজন পরিচালক হিসেবে দায়িত্ব পাওয়া সম্মানের। মাঠের বাইরে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটকে নতুন উপায়ে সেরাটা দেওয়ার এটি আমার জন্য আরেকটি দারুণ সুযোগ।”

“আমার সব স্থানীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক অভিজ্ঞতা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে গুরুত্বপূর্ণ সক্রিয় প্রভাব রাখতে আমাকে প্রস্তুত করেছে। এখানকার ক্রিকেটে অবদান রাখার সুযোগ পেয়ে আমি রোমাঞ্চিত ও কৃতজ্ঞ। আমার ভালোবাসার খেলা ও আমার অঞ্চলকে কিছু ফিরিয়ে দিতে মুখিয়ে আছি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক