আবার ‘অবস্ট্রাক্টিং দা ফিল্ড’, এবার শিকার সোহান

দলের বিপর্যয়ে দারুণ খেলছিলেন নুরুল হাসান সোহান। কিন্তু তার ইনিংসটি শেষ হলো দৃষ্টিকটুভাবে। যেখানে দায় তার নিজেরই। শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের অধিনায়ক বিদায় নিলেন ‘অবস্ট্রাক্টিং দা ফিল্ড’ আউট হয়ে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 June 2021, 05:51 AM
Updated : 21 June 2021, 06:35 AM

দিন চারেক আগেও টি-টোয়েন্টিতে ‘অবস্ট্রাক্টিং দা ফিল্ড’ আউটের তালিকায় ছিল না বাংলাদেশের কোনো ব্যাটসম্যানের নাম। এখন সোহানকে দিয়ে এই আউটের স্বাদ পেলেন দুজন। প্রথমজন ছিলেন ইয়াসিন আরাফাত।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সোমবার প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ম্যাচে এই আউটের শিকার হন সোহান। ম্যাচের ১৯তম ওভারের ঘটনা সেটি। দল ৪৫ রানে ৪ উইকেট হারানোর পর নেমে সোহান তখন খেলছিলেন ২৪ বলে ৪২ রান করে।

কামরুল ইসলাম রাব্বির অফ স্টাম্পের বাইরের শর্ট বল পুল করার চেষ্টা করেন এনামুল হক। তার ব্যাটের নিচের দিকে লেগে পা স্পর্শ করে বল থাকে উইকেটের কাছেই। রান নেওয়ার সময় দৌড়ের গতিপথ একটু সরিয়ে সোহান পা দিয়ে ঠেকিয়ে দেন বল। ফিল্ডিং করতে ছুটে যাওয়া বোলার কামরুল ধরতে পারেননি বল।

দোলেশ্বরের ফিল্ডাররা আবেদন জানান তখনই। থার্ড আম্পায়ার বারবার রিপ্লে দেখে আউট দেন সোহানকে। মাঠ ছাড়ার সময় তাকে যদিও অসন্তুষ্ট মনে হয়েছে, তবে রিপ্লে দেখে তাকে আউট বলেই মনে হয়েছে।

গত বৃহস্পতিবার গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে ম্যাচে ‘অবস্ট্রাক্টিং দা ফিল্ড’ হন মোহামেডানের ইয়াসিন আরাফাত। এই আউট হওয়া বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান তিনিই।

টি-টোয়েন্টি ক্রিকেটে ‘অবস্ট্রাক্টিং দা ফিল্ড’ আউট হওয়া ১৫ ও ১৬তম ক্রিকেটার ইয়াসিন ও সোহান। প্রথম এটির শিকার হয়েছিলেন আহমেদ হায়াত। ২০০৫ সালে পাকিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টিতে করাচি ডলফিনসের বিপক্ষে আউট হয়েছিলেন ফয়সালাবাদ উলভসের ব্যাটসম্যান।

ইয়াসিন-সোহানের আগের সবশেষ এই আউট হয়েছিলেন ২০১৯ আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে দিল্লি ক্যাপিটালসের অমিত মিশ্র।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক