ইংল্যান্ড দলে প্রথমবার গার্টন

১৯ বছর বয়স থেকেই ইংল্যান্ড লায়ন্সের পরিকল্পনায় নিয়মিত তিনি। ২০১৭-১৮ অ্যাশেজের প্রথম টেস্টের দলে ছিলেন সম্ভাব্য বিকল্প হিসেবে। কিন্তু জাতীয় দলের দুয়ার খুলছিল না জর্জ গার্টনের। অবশেষে পেলেন কাঙ্ক্ষিত সেই ডাক। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে আছেন এই পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2021, 01:55 PM
Updated : 19 June 2021, 01:55 PM

তিন ম্যাচের সিরিজটির জন্য শনিবার ১৬ সদস্যদের দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। কদিন আগে লঙ্কানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ঘোষিত দল থেকে পরিবর্তন কেবল দুটি। ক্রিস জর্ডান ও দাভিদ মালানের জায়গায় এসেছেন গার্টন ও জো রুট।

লিস্ট ‘এ’ ক্রিকেটে ২৪ ম্যাচে ৩৪.২৪ গড়ে ২৯ উইকেট নিয়েছেন ২৪ বছয় বয়সী বাঁহাতি এই পেসার। ওভার প্রতি রান দিয়েছেন ছয়ের উপরে। পারফরম্যান্স খুব একটা উজ্জ্বল নয়, তবে তার গতিময় বোলিংই নজর কড়েছে ইংলিশ নির্বাচকদের।

এক সিরিজ পর দলে ফিরেছেন রুট। অভিজ্ঞ এই ব্যাটসম্যান গত সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে খেলেছিলেন। তবে ভারত সফরের দলে ছিলেন না তিনি। ভারতের বিপক্ষে না খেলা ক্রিস ওকসও আছেন দলে।

দুই বছরের বেশি সময় পর ওয়ানডে খেলার সুযোগ এসেছে লিয়াম ডসনের সামনে। শ্রীলঙ্কা সফরে ২০১৮ সালে দেশের হয়ে এই সংস্করণে সবশেষ ম্যাচ খেলেছিলেন এই স্পিনিং অলরাউন্ডার। গত অগাস্টে আয়ারল্যান্ড সিরিজে খেলা ডেভিড উইলিও দলে ফিরেছেন।

ভারত সিরিজের দল থেকে বাদ গেছেন ম্যাট পার্কিনসন। আঙুলের চোট থেকে এখনও পুরোপুরি সেরে ওঠেননি বেন স্টোকস। কনুইয়ে অস্ত্রোপচার করায় নেই জফ্রা আর্চার। আর রিস টপলি সাইড স্ট্রেইনে ছিটকে গেছেন পুরো টি-টোয়েন্টি ব্লাস্ট থেকেই।

আগামী ২৯ জুন শুরু হবে ইংল্যান্ড-শ্রীলঙ্কার ওয়ানডে লড়াই। পরের দুই ম্যাচ ১ ও ৪ জুলাই।

ইংল্যান্ড ওয়ানডে দল: ওয়েন মর্গ্যান (অধিনায়ক), মইন আলি, জনি বেয়ারস্টো, স্যাম বিলিংস, জস বাটলার, স্যাম কারান, টম কারান, লিয়াম ডসন, জর্জ গার্টন, লিয়াম লিভিংস্টোন, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, ডেভিড উইলি, ক্রিস ওকস, মার্ক উড।