পিএসএল শেষ দু প্লেসির

তিন দিন আগে নিজেই জানিয়েছিলেন সুস্থতার কথা। আশায় ছিলেন দ্রুত মাঠে ফেরার। তবে শেষ পর্যন্ত পিএসএলে আর খেলা হচ্ছে না ফাফ দু প্লেসির। দেশে ফিরে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকার এই ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2021, 01:28 PM
Updated : 16 June 2021, 01:28 PM

গত শনিবার পিএসএলে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স ও পেশোয়ার জালমির ম্যাচে ফিল্ডিং করার সময় মাথায় গুরুতর আঘাত পেয়ে হাসপাতালে ভর্তি হন দু প্লেসি। হাসপাতাল থেকে রোববার টিম হোটেলে ফিরে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের সেরে ওঠার খবর জানান ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার। সেখানেই ‘কিছুটা’ স্মৃতিশক্তি হারানোর ব্যাপারটিও উল্লেখ করেন।

“আমি হোটেলে ফিরেছি, সেরে উঠছি। আঘাত পরবর্তী কিছু স্মৃতিশক্তি হারিয়েছি তবে আমি ঠিক হয়ে যাব। আশা করছি খুব শিগগির মাঠে ফিরতে পারব। অনেক ভালোবাসা।”

পেশোয়ার জালমির ব্যাটিংয়ের সময় বাউন্ডারি সীমানায় একটি চার বাঁচাতে ঝাঁপ দেন দু প্লেসি। সতীর্থ মোহাম্মদ হাসনাইনও বলটি তাড়া করে দু প্লেসির কাছাকাছি চলে আসলে বিপত্তি ঘটে। এক পর্যায়ে দুজনের মুখোমুখি সংঘর্ষ হয়। হাসনাইনের কনুইয়ের আঘাতে মাথায় মারাত্মকভাবে চোট পান দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক। সঙ্গে সঙ্গেই তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কনকাশন বদলি হিসেবে তার জায়গায় মাঠে নামেন সিয়াম আইয়ুব।

পিএসএলের জৈব সুরক্ষা বলয় ছেড়ে বুধবার রাতেই দক্ষিণ আফ্রিকার উদ্দ্যেশে রওনা দেবেন দু প্লেসি।

গত রাতে করাচি কিংসকে ৬ উইকেটে হারিয়ে ৯ ম্যাচ থেকে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স।