পারটেক্সকে হারিয়ে রেলিগেশন লিগ এড়ানোর আশায় রূপগঞ্জ

তলানির দুই দলের লড়াইয়ে জিতল লেজেন্ডস অব রূপগঞ্জ। পারটেক্স স্পোর্টিং ক্লাবকে হারিয়ে রেলিগেশন লিগ এড়ানোর আশা জাগাল দলটি। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 June 2021, 12:29 PM
Updated : 16 June 2021, 12:30 PM

ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে ২১ রানে জিতেছে রূপগঞ্জ। ১০ ম্যাচ শেষে এটি তাদের তৃতীয় জয়। তিন ম্যাচ পর জয়ের স্বাদ পাওয়া দলটি পয়েন্ট টেবিলে উঠে এসেছে নয়ে।

বিকেএসপির চার নম্বর মাঠে বুধবার ৬ উইকেটে ১৩১ রান করে রূপগঞ্জ। টানা হারের মধ্যে থাকা পারটেক্স থামে ৮ উইকেটে ১১০ রান করে। ১০ ম্যাচে এটি তাদের দশম হার।

টস জিতে ব্যাটিংয়ে নামা রূপগঞ্জের শুরুটা ভালো হয়নি। জয়নুল ইসলামকে ছক্কায় ওড়ানো মেহেদি মারুফকে দ্রুত ফিরিয়ে দেন শাহাদাত হোসেন।

ওপেনিংয়ে নামা মুক্তার আলি তিন বলের মধ্যে একটি করে ছক্কা-চার মারেন ইসহারুল ইসলামকে। কিন্তু ভালো শুরু পেয়েও বেশিক্ষণ টিকতে পারেননি মুক্তার। ১৩ বলে ১৩ রান করে কাটা পড়েন রান আউটে।

সাব্বির রহমান খেলতে থাকেন দেখেশুনে। আল আমিন দ্রুত রান তোলার চেষ্টায় একটি করে ছক্কা-চারে ১৫ বলে ১৬ রান করে ফেরেন। অনেকটা সময় কাটিয়েও তেমন কিছু করতে পারেননি সাব্বির। ২৪ বলে খেলে করতে পারেন কেবল ১৫ রান।

আজমির আহমেদকে বোল্ড করে দেন নাজমুল হোসেন। এক প্রান্তে রানের চাকায় দম দেন সানজামুল ইসলাম। পরে তার পথে হাঁটেন নাঈম ইসলাম।

২ ছক্কায় ২৩ বলে ৩০ রান করা সানজামুলকে ফেরান শাহাদাত। অধিনায়ক নাঈম দুই ছয় ও এক চারে ২০ বলে অপরাজিত ছিলেন ২৯ রান করে।

সানজামুলের ওভারে একটি করে ছক্কা-চারে ১০ রান তুলে লক্ষ্য তাড়ায় ভালো শুরুর আভাস দেন আব্বাস মুসা আলভি। কিন্তু এরপরই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পারটেক্স।

তৃতীয় ওভারে বিদায় নেন হাসানুজ্জামান। জয়রাজ শেখ ও আলভি পারেননি দলকে টানতে। ১৮ বলে ১৫ করা জয়রাজ রান আউটে কাটা পড়ার পরের বলেই ওপেনার আলভি ফেরেন সাজঘরে।

ধীমান ঘোষ ও নাজমুল লড়াই করেন কিছুক্ষণ। দুই ব্যাটসম্যানই আউট হন ২১ রান করে। শেষ দিকে ১৩ বলে ১৭ করেন রাজিবুল। কিন্তু দলকে নিয়ে যেতে পারেননি জয়ের বন্দরে।

সংক্ষিপ্ত স্কোর:

লেজেন্ডস অব রূপগঞ্জ: ২০ ওভারে ১৩১/৬ (মেহেদি ১২, মুক্তার ১৩, সাব্বির ১৫, আল আমিন ১৫, সানজামুল ৩০, আজমির ২, নাঈম ২৯*, জাকের ৮*; জয়নুল ৪-০-২৩-০, শাহাদাত ৪-০-২৫-২, ইসহারুল ১-০-১৩-০, রাজিবুল ৪-০-১৩-২, নিহাদ ৪-০-৩২-০, নাজমুল ৩-০-২১-১)।

পারটেক্স স্পোর্টিং ক্লাব: ২০ ওভারে ১১০/৮ (হাসানুজ্জামান ৪, মুসা ১৭, জয়রাজ ১৫, ইসরাহুল ৩, ধীমান ২১, মইন ৩, নাজমুল ২১, রাজিবুল ১৭, নিহাদ ৬*, জয়নুল ২*; নাবিল ৪-০-১৩-১, সানজামুল ৪-০-২৯-১, শহীদ ৪-০-১৭-২, অনিক ৪-০-২৭-১, মুক্তার ৪-০-২২-১)।

ফল: ২১ রানে জিতেছে লেজেন্ডস অব রূপগঞ্জ।

ম্যান অব দা ম্যাচ: সানজামুল ইসলাম।