মাস সেরার পর মুশফিকের চোখ বর্ষসেরায়

প্রথম সবকিছুর ভালো লাগাই আলাদা। দেশের প্রথম ক্রিকেটার হিসেবে ‘আইসিসি প্লেয়ার অব দা মান্থ’ এর স্বীকৃতি পেয়ে দারুণ খুশি মুশফিকুর রহিমও। তবে তার চোখ এখন আরও বড় অর্জনে। আইসিসির বর্ষসেরা ক্রিকেটার হতে চান বাংলাদেশের অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2021, 01:28 PM
Updated : 14 June 2021, 03:37 PM

পাকিস্তানের হাসান আলি, শ্রীলঙ্কার প্রাভিন জয়াবিক্রমাকে পেছনে ফেলে আইসিসির মে মাসের সেরা নির্বাচিত হয়েছেন মুশফিক। সোমবার তা প্রকাশ করে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা।

গত মাসে লঙ্কানদের বিপক্ষে ব্যাট হাতে অসাধারণ পারফরম্যান্সের পুরস্কার হিসেবে মুশফিক জায়গা করে নিয়েছিলেন মাস সেরার সংক্ষিপ্ত তালিকায়। আইসিসির ভোটিং একাডেমি ও সমর্থকদের ভোটে জিতেছেন তিনি এই সম্মাননা।

স্বীকৃতি পাওয়ার দিন অবশ্য ব্যাট হাতে ব্যর্থ ছিলেন মুশফিক। ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে আবাহনীর হয়ে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে শূন্য রানে আউট হন তিনি। তবে ম্যাচটি ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে ৪৯ রানে জেতে তার দল।

ম্যাচ শেষে এক ভিডিও বার্তায় মুশফিক বলেন, এই জয় শুধু তার ব্যক্তিগত প্রাপ্তি নয়, বাংলাদেশেরও জয়।

“প্রথমে আইসিসিকে ধন্যবাদ, আমাকে মে মাসের জন্য মনোনয়ন দেওয়ার জন্য। তার চেয়ে বড় ধন্যবাদ তাদের, যারা আমাকে ভোট দিয়েছে। আমি মনে করি, শুধু আমাকে না, বাংলাদেশকে আপনারা জিতিয়েছেন।”

“আমার ধারাবাহিক পারফরম্যান্স ধরে রেখে শুধু প্লেয়ার অব দা মান্থ না, আমি চেষ্টা করব প্লেয়ার অব দা ইয়ার হতে। বাংলাদেশকে যেন আমি আরও অনেক ভালো ইনিংস, ম্যাচ জেতানো ইনিংস উপহার দিতে পারি। এই পুরস্কার সামনে আরও ভালো করার জন্য অনুপ্রাণিত করবে।”

মুশফিকের দুর্দান্ত পারফরম্যান্সেই লঙ্কানদের বিপক্ষে প্রথমবারের মতো সিরিজ জয়ের রেকর্ড গড়ে বাংলাদেশ। যেখানে প্রথম দুই ম্যাচে দলের বিপদে হাল ধরে জয়ের ভিত গড়ে দেন তিনি। প্রথম ওয়ানডেতে খেলেন ৮৪ রানের ইনিংস। দ্বিতীয়টিতে করেন ১২৫ রান। তিন ম্যাচের সিরিজ এক ম্যাচ বাকি থাকতেই জিতে যায় স্বাগতিকরা।

শেষ ম্যাচে মুশফিকের ব্যাট থেকে আসে ২৮ রান। সব মিলিয়ে ২৩৭ রান নিয়ে সিরিজ সেরার পুরস্কারও জেতেন তিনি।