ইরফান শুক্কুরের ঝড়ো ফিফটি, জিতল মোহামেডান

তিনে নেমে দলকে টানলেন ইরফান শুক্কুর। ঝড়ো ফিফটিতে মোহামেডানকে এনে দিলেন লড়াইয়ের পুঁজি। বাকিটা সারলেন বোলাররা। ওল্ড ডিওএইচএসকে হারিয়ে টানা দ্বিতীয় জয় পেল মোহামেডান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 June 2021, 08:41 AM
Updated : 13 June 2021, 08:41 AM

ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে রোববার ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে ৯ রানে জিতেছে মোহামেডান।

বিকেএসপির চার নম্বর মাঠে কিপার-ব্যাটসম্যান শুক্কুরের ফিফটিতে ৫ উইকেটে ১৫৯ রান করে মোহামেডান।

ওল্ড ডিওএইচএস ইনিংসের চতুর্দশ ওভারে বৃষ্টি নামলে ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ১৬ ওভারে। ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে দলটি পায় ১২৫ রানের লক্ষ্য। কিন্তু থামে ৪ উইকেটে ১১৫ রানে।

টস হেরে ব্যাট করতে নেমে পাওয়ার প্লেতে পারভেজ হোসেনকে হারায় মোহামেডান। আরেক ওপেনার আব্দুল মজিদ দুটি করে ছক্কা-চারের পরও ২৯ রান করতে খেলেন ২৯ রান।

এক প্রান্ত আগলে রেখে দলকে এগিয়ে নেন শুক্কুর। ইনিংস বড় করতে পারেননি শামসুর রহমান, নাদিফ চৌধুরিরা।

৪২ বলে পাঁচ ছক্কা ও তিন চারে ৬৮ রানে অপরাজিত থাকেন শুক্কুর। এই কিপার-ব্যাটসম্যানই জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

রান তাড়ায় ওল্ড ডিওএইচএসকে ভালো শুরু এনে দেন আনিসুল ইসলাম ও রাকিন আহমেদ। চারটি চারে ২৩ রান করা আনিসুলকে রান আউট করে ৪৭ রানের উদ্বোধনী জুটি ভাঙেন শুভাগত হোম চৌধুরি।

তিন ম্যাচের নিষেধাজ্ঞা পাওয়া সাকিব আল হাসানের জায়গায় নেতৃত্ব পাওয়া শুভাগত থামান রাকিনকে। পরে বোল্ড করে দেন রায়হান রহমানকে।

দ্রুত রান তোলার চেষ্টায় থাকা মাহমুদুল হাসানকে এলবিডব্লিউ করেন তাসকিন আহমেদ।

১৩ ওভার ৪ বল পর বৃষ্টি নামলে কিছুক্ষণ খেলা বন্ধ থাকে। সে সময় ওল্ড ডিওএইচএসের স্কোর ছিল ৪ উইকেটে ১০০। আবার খেলা শুরু হলে দলটির দরকার ছিল ১৪ বলে ২৫, কিন্তু তুলতে পারে কেবল ১৫ রান।  

শুভাগত ২৫ রানে নেন ২ উইকেট, তাসকিন ১২ রানে একটি।

৮ ম্যাচে এটি মোহামেডানের পঞ্চম জয়। ওল্ড ডিওএইচএসের পঞ্চম হার। 

সংক্ষিপ্ত স্কোর:

মোহামেডান: ২০ ওভারে ১৫৯/৫ (মজিদ ২৯, পারভেজ ১৪, শুক্কুর ৬৮*, শামসুর ১৭, মাহমুদুল ১, নাদিফ ১৪, শুভাগত ৫*; আল ইসলাম ৪-০-২১-১, মোহাইমিনুল ২-০-১৫-০, রকিবুল ৪-০-৩০-২, হামিদুল ৪-০-২৬-১, শান্ত ২-০-২২-০, আসাদুজ্জামান ৪-০-৪০-১)।

ওল্ড ডিওএইচএস: (লক্ষ্য ১৬ ওভারে ১২৫) ১৬ ওভারে ১১৫/৪ (আনিসুল ২৩, রাকিন ১৭, মাহমুদুল ২৬, রায়ান ১২, মোহাইমিনুল ২০*, প্রিতম ২*; তাসকিন ৩-১-১২-১, আসিফ ৪-০-২৫-০, রুয়েল ৩-০-২৮-০, আবু জায়েদ ৩-০-১৭-০, শুভাগত ৩-০-২৫-২)।

ফল: ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে ৯ রানে জয়ী মোহামেডান।

ম্যান অব দা ম্যাচ: ইরফান শুক্কুর।