প্রাইম দোলেশ্বরকে জয়ে ফেরালেন ফজলে মাহমুদ

মাঝারি স্কোর নিয়েও ব্যর্থতার বৃত্ত ভাঙার আশা জাগিয়েছিল পারটেক্স। তবে বাজে শুরু করা দলকে পথ দেখালেন ফজলে মাহমুদ রাব্বি। বাঁহাতি এই ব্যাটসম্যানের ফিফটিতে জয়ে ফিরল প্রাইম দোলেশ্বর।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 June 2021, 07:55 AM
Updated : 13 June 2021, 07:55 AM

ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে রোববার ৫ উইকেটে জিতেছে ফরহাদ রেজার দল। টানা দুই হারের পর জয় পেল তারা। আর টানা অষ্টম ম্যাচে হারল পারটেক্স।

হাসানুজ্জামান ও মইন খানের ব্যাটে ৭ উইকেটে ১৩৪ রান করে পারটেক্স।  হ্যাটট্রিক হারের শঙ্কায় পড়া দলকে টানেন ফজলে রাব্বি। তার সত্তর ছাড়ানো ইনিংসে চার বল বাকি থাকতেই লক্ষ্যে পৌঁছে যায় দোলেশ্বর।

৫৭ বলে তিন ছক্কা ও সাত চারে ৭১ রানের ঝকঝকে ইনিংসে ম্যাচ সেরার পুরস্কার জেতেন ফজলে রাব্বি।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামা পারটেক্স শুরুতেই হারায় আব্বাস মুসা আলভিকে। অন্য প্রান্তে ঝড় তোলেন হাসানুজ্জামান। এনামুল হক জুনিয়রকে ছক্কায় ওড়ানোর পর কামরুল ইসলাম রাব্বিকে টানা দুই বলে মারেন ছক্কা-চার। পরে রায়হান উদ্দিনের চার বলের মধ্যে হাঁকান তিনটি বাউন্ডারি।

জয়রাজ শেখের সঙ্গে তার ৪৩ রানের জুটি ভাঙেন এনামুল জুনিয়র। দারুণ ব্যাটিংয়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম ফিফটির দিকে এগোচ্ছিলেন হাসানুজ্জামান। তাকে ৪৪ রানে থামান রায়হান। হাসানুজ্জামানের ২৯ বলের ইনিংসে ৪ চারের পাশে তিনটি ছক্কা।

দ্রুত ফিরে যান ধীমান ঘোষ। থিতু হয়ে বিদায় নেন তাসামুল হক। শেষের দিকে মইন খানের ব্যাটে লড়াইয়ের পুঁজি পায় পারটেক্স। ৩ ছক্কা ও এক চারে ২৩ বলে ৩৩ করেন মইন।

রান তাড়ায় প্রাইম দোলেশ্বরের শুরুটা ছিল দুঃস্বপ্নের মতো। দুই ওভারের মধ্যে বিদায় নেন দুই ওপেনার।

আসিফ আহমেদকে শূন্য রানে ফিরিয়ে দেন জয়নুল ইসলাম। শাহাদাত হোসেনের শিকার ইমরান উজ্জামান।

ফজলে রাব্বি ও সাইফ হাসানের ব্যাটে শুরুর ধাক্কা সামাল দেয় দল। তাদের ৭০ রানের জুটি গড়ে দেয় ম্যাচের ভাগ্য।

সাইফ অবশ্য যেতে পারেননি বেশিদূর। একটি করে ছক্কা-চারে ২০ রান করে ফেরেন মইনের বলে। আস্থার সঙ্গে খেলে যান ফজলে রাব্বি। জুবায়ের হোসেনকে ছক্কায় ওড়ানোর এক বল পর চার মেরে স্পর্শ করেন ফিফটি।

ম্যাচ শেষ করে আসতে পারেননি ফজলে রাব্বি। ১৯তম ওভারে তাকে থামান শাহাদাত। বাকিটা সারেন শামীম হোসেন ও ফরহাদ।

৮ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে আপাতত দুই নম্বরে আছে দোলেশ্বর।

সংক্ষিপ্ত স্কোর:

পারটেক্স: ২০ ওভারে ১৩৪/৭ (আলভি ৫, হাসানুজ্জামান ৪৪, জয়রাজ ১২, তাসামুল ২২, ধিমান ৭, মইন খান ৩৩, রাজিবুল ৫, মেহরাব ২*, জয়নুল ০*; এনামুল জুনি. ৪-০-২৪-১, শামীম ১-০-৫-১, ফরহাদ ৪-০-১৮-২, কামরুল ৪-০-৪৭-১, রায়হান ৩-০-২৪-১, রেজাউর ৪-০-১৬-১)।

প্রাইম দোলেশ্বর: ১৯.২ ওভারে ১৩৬/৫ (ইমরান ১, আসিফ ০, সাইফ ২০, ফজলে মাহমুদ ৭১, মার্শাল ১৬, শামীম ১৪*, ফরহাদ ৬*; জয়নুল ৩.২-০-২৩-১, শাহাদাত ৪-১-২০-২, রাজিবুল ৩-০-১৫-০, মেহরাব ৩-০-৩৩-১, মইন ৪-০-২৩-১, জুবায়ের ২-০-১৮-০)।

ফল: প্রাইম দোলেশ্বর ৫ উইকেটে জয়ী।

ম্যান অব দা ম্যাচ: ফজলে মাহমুদ।