পাঁচ বছর পর টি-টোয়েন্টি দলে ওকস

ইংল্যান্ডের টেস্ট ও ওয়ানডে দলের নিয়মিত সদস্যদের একজন তিনি। তবে লম্বা সময় ধরে টি-টোয়েন্টি দলে ছিলেন না ক্রিস ওকস। দীর্ঘ সাড়ে পাঁচ বছর পর অবশেষে এই সংস্করণের দলে ফিরলেন এই পেস বোলিং অলরাউন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2021, 02:30 PM
Updated : 12 June 2021, 02:30 PM

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য শনিবার ১৬ সদস্যের দল ঘোষণা করে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। দলে আরও ফিরেছেন ডেভিড উইলি ও লিয়াম ডসন।

২০১৫ সালের নভেম্বরে পাকিস্তানের বিপক্ষে শারজাহতে ইংল্যান্ডের হয়ে সবশেষ টি-টোয়েন্টি খেলেন ওকস। এর চার বছর আগে এই সংস্করণে দেশের হয়ে অভিষেক হয় তার। তবে খুব বেশি ম্যাচ খেলতে পারেননি তিনি। ৮ ম্যাচ খেলে রান করেছেন ৯১, উইকেট নিয়েছেন ৭টি।        

উইলির সবশেষ টি-টোয়েন্টি গত বছরের মে মাসে, পাকিস্তানের বিপক্ষে। এই সংস্করণে ২৮ ম্যাচে বাঁহাতি এই পেসারের শিকার ৩৪ উইকেট। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তার ৭ রানে ৪ উইকেট টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় সেরা বোলিং।

চোট কাটিয়ে দলে ফিরেছেন ডসন। ২০১৮ সালে নিউ জিল্যান্ডের বিপক্ষে সবশেষ টি-টোয়েন্টি খেলা এই স্পিনিং অলরাউন্ডারের পায়ে কদিন আগে অস্ত্রোপচার করা হয়।

ভারতের বিপক্ষে খেলা সবশেষ টি-টোয়েন্টি সিরিজের দল থেকে নেই তিন জন। আঙুলের চোট থেকে এখনও পুরোপুরি সেরে ওঠেননি বেন স্টোকস। কনুইয়ে অস্ত্রোপচার করায় নেই জফ্রা আর্চার। আর রিস টপলি সাইড স্ট্রেন চোটে ছিটকে গেছেন পুরো টি-টোয়েন্টি ব্লাস্ট থেকেই।

আগামী ২৩ জুন টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে ইংল্যান্ড-শ্রীলঙ্কা লড়াই। পরের দুটি ম্যাচ ২৪ ও ২৬ জুন। তিনটি ওয়ানডেও খেলবে দুই দল।

ইংল্যান্ড টি-টোয়েন্টি দল: ওয়েন মর্গ্যান (অধিনায়ক), মইন আলি, জনি বেয়ারস্টো, স্যাম বিলিংস, জস বাটলার, স্যাম কারান, টম কারান, লিয়াম ডসন, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, দাভিদ মালান, আদিল রশিদ, জেসন রয়, ডেভিড উইলি, ক্রিস ওকস, মার্ক উড।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক