ইফরান-মিরাজের হাত ধরে খেলাঘরের চতুর্থ জয়

আবারও ব্যর্থ পারটেক্সের ব্যাটসম্যানরা। ইফরান হোসেনের পেস কিংবা মেহেদী হাসান মিরাজ ও টিপু সুলতানের স্পিনের সঙ্গে খুব একটা লড়াই করতে পারেননি তারা। বোলারদের নৈপুণ্যে তলানিতে থাকা দলটির বিপক্ষে সহজেই জিতেছে খেলাঘর।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 June 2021, 02:09 PM
Updated : 11 June 2021, 02:09 PM

ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে শুক্রবার ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে ১৫ রানে জিতেছে খেলাঘর। সাত ম্যাচে তাদের চতুর্থ জয়, পারটেক্সের সপ্তম হার।

খেলাঘরের নিয়ন্ত্রিত বোলিং ও নিজেদের ব্যাটিং ব্যর্থতায় ৮ উইকেটে ১০৬ রান করে পারটেক্স। খেলাঘরের ইনিংসের সপ্তম ওভার শেষে বৃষ্টি নামলে আর খেলা সম্ভব হয়নি। সে সময় দলটির স্কোর ছিল ৪ উইকেটে ৫০। ডার্কওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে দলটির প্রয়োজন ছিল ৩৫ রান।

বিকেএসপির চার নম্বর মাঠে টস জিতে ব্যাটিংয়ে নামা পারটেক্সের শুরুটা ছিল দুঃস্বপ্নের মতো। ১৬ রান তুলতেই দলটি হারায় ৪ উইকেট।

দ্বিতীয় ওভারে বোলিংয়ে এসে আব্বাস মুসা আলভিকে বোল্ড করে দেন মিরাজ। পরের ওভারে এই অফ স্পিনার ফিরতি ক্যাচে ফেরান সায়েম আলমকে। মাঝে রান আউটে কাটা পড়েন অভিষিক্ত জয়রাজ শেখ। এরপর টিপু সুলতানের শিকার ইসহারুল ইসলাম।

তাসামুল হক ও ধীমান ঘোষ প্রতিরোধের চেষ্টা করেও সফল হননি। তাদের বিদায়ে পারটেক্সের বিপদ আরও বাড়ে। বাঁহাতি স্পিনার টিপুর বলে কিপার ব্যাটসম্যান ধীমান স্টাম্পড হন ১১ রান করে। আর ২৩ বলে ১৮ রান করা তাসামুলকে বিদায় করেন ইফরান।

সপ্তম উইকেটে রাজিবুল ইসলাম ও মেহরাব হোসেনের ব্যাটে কোনোমতে একশ ছাড়ায় পারটেক্সের সংগ্রহ।

ইরফান ৩ উইকেট নেন ২৩ রানে। দুটি করে উইকেট নেন মিরাজ ও টিপু।

ইনিংসের প্রথম বলে ইমতিয়াজ হোসেনের চার দিয়ে রান তাড়া শুরু করে খেলাঘর। সেই ওভারে অবশ্য তারা হারায় অভিষিক্ত শাহরিয়ার রহমানকে।

দ্রুত রান তোলার চেষ্টায় ১৫ বলে চারটি চার ও একটি ছক্কায় ২৭ রান করে আউট হন ইমতিয়াজ। বৃষ্টিতে খেলা শেষ হয়ে যাওয়ার আগে ১২ রানে খেলছিলেন মিরাজ। 

সংক্ষিপ্ত স্কোর:

পারটেক্স: ২০ ওভারে ১০৬/৮ (আলভি ২, সায়েম ৪, জয়রাজ ২, তাসামুল ১৮, ইসহারুল ৬, ধীমান ১১, রাজিবুল ২৮*, মেহরাব ১৬, নিহাদ উজ জামান ৪, জয়নুল ২*; টিপু ৪-০-১৮-২, মিরাজ ৪-১-১৫-২, ইরফান ৪-০-২৩-৩, খালেদ ৪-০-২৪-০, রিশাদ ২-০-১৪-০, মাসুম ২-০-৯-০)।

খেলাঘর: (লক্ষ্য ৭ ওভারে ৩৫) ৭ ওভারে ৫০/৪ (ইমতিয়াজ ২৭, শাহরিয়ার ৪, মিরাজ ১২*, জহুরুল ৬*; জয়নুল ২-০-১০-১, শাহাদাত ৩-০-১৯-০, রাজিবুল ১-০-১১-০, নাহিদুজ্জামান ১-০-১০-১)।

ফল: খেলাঘর সমাজ কল্যাণ সমিতি ১৫ রানে জয়ী।

ম্যাচ অব দা ম্যাচ: মেহেদী হাসান মিরাজ।