অবশেষে হাসল তানজিদের ব্যাট

ভালো শুরুটা বড় করতে পারছিলেন না। ব্যাটেও ছিল না চেনা ধার। অবশেষে যেন গা ঝাড়া দিলেন তানজিদ হাসান। রানের জন্য অন্যরা যেখানে সংগ্রাম করলেন সেখানে খেললেন অনায়াসে। অপরাজিত ফিফটিতে গড়ে দিলেন ব্যবধান। তার দৃঢ়তায় ওল্ড ডিওএইচএসকে হারাল শাইনপুকুর।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 June 2021, 07:23 AM
Updated : 11 June 2021, 08:34 AM

ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে শুক্রবার ৭ উইকেটে জিতেছে শাইনপুকুর। মোহাম্মদ রাকিবের ফিফটিতে ওল্ড ডিওএইচএস করতে পারে কেবল ৬ উইকেটে ১১৯ রান।

তানজিদের ক্যারিয়ার সেরা ইনিংসের পরও সেই রান পেরিয়ে যেতে শাইনপুকুরের খেলতে হয় ২০তম ওভার পর্যন্ত।

আগের সেরা ৭২ ছাড়িয়ে তানজিদ অপরাজিত থাকেন ৭৯ রানে। বাঁহাতি এই ওপেনারের ৫৯ বলের ইনিংসে তিনটি ছক্কার পাশে সাতটি চার।

আগের ছয় ম্যাচের একটিতে তানজিদ ফিরেন শূন্য রানে। অন্য পাঁচটিতে পান ভালো শুরু। কিন্তু কোনোবারই ছাড়াতে পারেননি ত্রিশের ঘর। এবার ফিরলেন দলকে জিতিয়েই।

বিকেএসপির তিন নম্বর মাঠে টস হেরে ব্যাট করতে নেমে ৫ ওভারের মধ্যে দুই ওপেনার শানাজ আহমেদ ও আনিসুল ইসলামকে হারায় ওল্ড ডিওএইচএস।

তৃতীয় উইকেটে প্রতিরোধ গড়েন মাহমুদুল হাসান জয় ও রাকিব। তবে রানের গতিতে দম দিতে পারেননি তারা। তিন চারে ১৯ বলে ২১ রান করা মাহমুদুলকে ফিরিয়ে ৪৩ রানের জুটি ভাঙেন সুমন খান।

রাকিব টিকে ছিলেন শেষ পর্যন্ত। মন্থর ব্যাটিংয়ে ৫৭ বলে চারটি চার ও এক ছক্কায় তিনি করেন ৫৬ রান। রাকিব ও মাহমুদুল ছাড়া আর কেউ যেতে পারেননি দুই অঙ্কে।

শাইনপুকুরের সুমন ও মৃত্যুঞ্জয় চৌধুরি নেন দুটি করে উইকেট।

রান তাড়ায় শুরুতেই রবিউল ইসলাম রবিকে হারায় শাইনপুকুর। তবে তৌহিদ হৃদয়ের সঙ্গে ৯৭ রানের জুটিতে দলকে জয়ের পথে নিয়ে যান তানজিদ। দুই ব্যাটসম্যানেই খেলেছেন এক-দুই নিয়ে। নিজের জোনে পেলে মেরেছেন বাউন্ডারি।

রান রেটের কোনো চাপ ছিল না। সময় নিয়ে থিতু হতে পেরেছেন দুই ব্যাটসম্যান। কাজ শেষ করে আসতে পারেননি শাইনপুকুর অধিনায়ক। তিন চারে ৩২ বলে ২৮ রান করে বোল্ড হন আসাদুজ্জামান পায়েলের বলে। বোল্ড হয়ে দ্রুত ফিরেন মাহিদুল ইসলাম অঙ্কন।

সাজ্জাদুল হককে নিয়ে কাজ শেষ করে ফিরেন তানজিদ। ক্যারিয়ার সেরা ইনিংসে তিনিই জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

৭ ম্যাচে এটি শাইনপুকুরের দ্বিতীয় জয়, ওল্ড ডিওএইচএসের চতুর্থ হার। ৪ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে রয়েছে হৃদয়ের দল। ৫ পয়েন্ট নিয়ে নয় নম্বরে আছে ওল্ড ডিওএইচএস।

সংক্ষিপ্ত স্কোর:

ওল্ড ডিওএইচএস: ২০ ওভারে ১১৯/৬ (আনিসুল ৯, শানাজ ৭, মাহমুদুল ২১, রাকিব ৫৬*, রায়ান ৯, মিনহাজুল ১, মোহাইমিনুল ৪, আল ইসলাম ৩*; মুরাদ ৪-০-১০-১, তানভির ৪-০-২১-১, সুমন ৪-০-২৪-২, মোহর ৪-০-৩১-০, মৃত্যুঞ্জয় ৪-০-৩০-২)।

শাইনপুকুর ক্রিকেট ক্লাব: ১৯.১ ওভারে ১২০/৩ (তানজিদ ৭৯*, রবি ২, হৃদয় ২৮, মাহিদুল ৫, সাজ্জাদুল ৪*; রকিবুল ৪-০-২৬-১, আল ইসলাম ৪-০-১৪-০, মোহাইমিনুল ৩-০-২০-০, হামিদুল ২.১-০-১৭-০, রায়ান ২-০-২৪-০, পায়েল ৪-০-১৮-২)।

ফল: শাইনপুকুর ক্রিকেট ক্লাব ৭ উইকেটে জয়ী।

ম্যান অব দা ম্যাচ: তানজিদ হাসান।