শাস্তি না পেয়েই পার পেল মোহামেডান

শুনানিতে মোহামেডান স্পোর্টিং ক্লাব স্বীকার করেছে জৈব-সুরক্ষা ভাঙার কথা। তবে এর জন্য কোনো শাস্তি পেতে হয়নি ঐতিহ্যবাহী ক্লাবটিকে। দুঃখ প্রকাশ করেই পার পেয়ে গেছে তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2021, 10:12 AM
Updated : 9 June 2021, 10:28 AM

ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ জানালেন, ভবিষ্যতে এর পুনরাবৃত্তি না করার জন্য মোহামেডান ক্লাবকে নোটিশ দিচ্ছেন তারা।    

গত ৫ জুন এক বিবৃতিতে মোহামেডান স্পোর্টিং ক্লাবের অনুশীলনে জৈব-সুরক্ষা বলয় ভাঙার অভিযোগে তদন্ত শুরু করার কথা জানায় ঢাকার ক্লাব ক্রিকেট পরিচালনাকারী সংস্থা সিসিডিএম।

গত মঙ্গলবার এর শুনানিও হয়। পরদিন এক ভিডিও বার্তায় কাজী ইনাম জানান, সুরক্ষা বলয় ভঙ্গের ঘটনায় দুঃখ প্রকাশ করেছে মোহামেডান।    

“বিসিবি ও সিসিডিএম থেকে আমরা শুনানি করেছি।…মোহামেডান ক্লাবের শীর্ষ কর্তারা ছিলেন, অধিনায়ক সাকিব আল হাসান ছিলেন, ম্যানেজার ছিলেন। দুর্ভাগ্যজনক যে সুরক্ষা বলয় ভঙ্গের ঘটনা ঘটেছে এটা নিয়ে তারাও অবগত, তারাও সেটা শেয়ার করেছেন। তারা দুঃখ প্রকাশ করেছেন।”

তদন্তের ঘোষণা দেওয়ার সময় সিসিডিএম চেয়ারম্যান বলেছিলেন, ঘটনা তদন্ত করে তারা ব্যবস্থা নেবেন। তবে এই যাত্রায় তেমন কোনো কিছু করেননি তারা।

“আমরা বিসিবি থেকে ও সিসিডিএম থেকে নিশ্চিত করতে চাই যে, সামনে টুর্নামেন্ট যেন নিরাপদে হয়। এটা নিশ্চিত করতে আমরা সব ক্লাবের সঙ্গে যোগাযোগ করেছি। বায়ো বাবলের মেইনটেন্স যেন ঠিক থাকে সেটা নিশ্চিত করতে ধারাবাহিকভাবে কাজ করছি। সামনে যেন এই ধরনের কোনো ঘটনা না ঘটে এর জন্য মোহামেডান ক্লাবকেও একটা নোটিশ আমরা দিব। আশা করছি, আমরা টুর্নামেন্টটি সফলভাবে চালিয়ে নিয়ে যেতে পারব।”   

সুনির্দিষ্ট করে ঘটনার উল্লেখ নেই বিবৃতিতে। আগেরবার বলা হয়েছিল, গত ৪ জুন মোহামেডানের অনুশীলনে সুরক্ষা-বলয় ভাঙার সম্ভাব্য ঘটনাটি ঘটেছে।

সেদিন বিকেলে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুশীলনে এসেছিলেন মোহামেডান অধিনায়ক সাকিব। তার সঙ্গে ছিলেন কোচ মেহরাব হোসেন, ম্যানেজার সাজ্জাদ আহমেদ ও কয়েকজন নেট বোলার।