ইংল্যান্ড সফরে শ্রীলঙ্কা দলে ৩ নতুন মুখ

ইংল্যান্ড সফর নিয়ে অনিশ্চয়তা কাটার পর এবার দল ঘোষণা করল শ্রীলঙ্কা। বাংলাদেশের বিপক্ষে টেস্ট অভিষেকে আলো ছড়ানোর পর প্রথমবারের মতো রঙিন পোশাকের দলে ডাক পেলেন বাঁহাতি স্পিনার প্রাভিন জয়াবিক্রমা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2021, 02:14 PM
Updated : 8 June 2021, 02:14 PM

ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের এই দলে আছেন আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় থাকা তিন জন-২৩ বছর বয়সী অফ স্পিনিং অলরাউন্ডার চারিথ আসালঙ্কা, ২২ বছর বয়সী পেস বোলিং অলরাউন্ডার ধনাঞ্জয়া লাকসান ও ৩১ বছর বয়সী পেস বোলিং অলরাউন্ডার ইশান জয়ারত্নে। 

লঙ্কান বোর্ডের মঙ্গলবার ঘোষিত ২৪ সদস্যের দলে ফিরেছেন অভিজ্ঞ পেসার নুয়ান প্রদিপ, দুই টপ অর্ডার ব্যাটসম্যান আভিশকা ফার্নান্দো ও ওশাদা ফার্নান্দো।

বাংলাদেশে সিরিজ চলার সময় ওয়ানডে দলে জায়গা হারানো অভিজ্ঞ ক্রিকেটারদের আশা দেখিয়েছিলেন শ্রীলঙ্কা কোচ মিকি আর্থার। বলেছিলেন, কারো জন্য দুয়ার বন্ধ হয়ে যায়নি। তবে এবারও জায়গা হয়নি অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিমুথ করুনারত্ন, দিনেশ চান্দিমালদের।

গত মাসে বাংলাদেশে খেলা যাওয়া দল থেকে বাদ পড়েছেন কেবল আশেন বান্দারা। টিকে গেছেন বাকি সবাই।

  তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টির সফরে বুধবার ইংল্যান্ডের উদ্দেশে উড়াল দেবে লঙ্কানরা। আগামী ২৩ জুন কার্ডিফে টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে সিরিজ।

কেন্দ্রীয় চুক্তি নিয়ে জটিলতার কারণে এই সফর নিয়ে তৈরি হয়েছিল অনিশ্চয়তা। ক্রিকেটারদের মূল দাবি লঙ্কান বোর্ড মেনে নেওয়ার পরই সফরে যেতে রাজি হন ক্রিকেটাররা।

কেন্দ্রীয় চুক্তির ক্ষেত্রে যে পদ্ধতি প্রয়োগ করে প্রতিটি ক্রিকেটারকে মূল্যায়ন করা হয়েছে, সেটি সুনির্দিষ্ট করে জানতে চেয়েছিলেন ক্রিকেটাররা। সেই পদ্ধতির স্বচ্ছতা নিয়ে সংশয়ের কথা বলে আসছিলেন তারা। ক্রিকেট শ্রীলঙ্কা সব ক্রিকেটারকে তা দেখানোর আনুষ্ঠানিক প্রতিশ্রুতি দিয়েছে।

সফরে গেলেও কেন্দ্রীয় চুক্তিতে সই করছেন না লঙ্কান ক্রিকেটাররা। তাই চুক্তি নিয়ে মূল জটিলতার অবসান এখনই হচ্ছে না।

শ্রীলঙ্কা দল: কুসল পেরেরা (অধিনায়ক), কুসল মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা, আভিশকা ফার্নান্দো, পাথুম নিসানকা, নিরোশান ডিকভেলা, ধনাঞ্জয়া ডি সিলভা, ওশাদা ফার্নান্দো, চারিথ আসালঙ্কা, দাসুন শানাকা, ভানিন্দু হাসারাঙ্গা, রমেশ মেন্ডিস, চামিকা করুনারত্নে, ধনাঞ্জয়া লাকসান, ইশান জয়ারত্নে, দুশমন্থ চামিরা, ইসুরু উদানা, আসিথা ফার্নান্দো, নুয়ান প্রদিপ, বিনুরা ফার্নান্দো, শিরান ফার্নান্দো, লাকসান সান্দাক্যান, আকিলা দনাঞ্জয়া, প্রাভিন জয়াবিক্রমা।