জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি খেলতে চান না মুশফিক

জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছুটি চেয়েছেন মুশফিকুর রহিম। চার ম্যাচের এই সিরিজের দলে তাকে বিবেচনা না করতে নির্বাচকদের কাছে অনুরোধ করেছেন বাংলাদেশের অভিজ্ঞ এই কিপার-ব্যাটসম্যান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2021, 12:33 PM
Updated : 7 June 2021, 12:33 PM

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী এ ব্যাপারে তারা পদক্ষেপ নেবেন।

“মুশফিক আমাকে বলেছে, জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজে তাকে বিবেচনা না করতে। টেস্ট ও ওয়ানডে সিরিজে সে থাকছে। শুধু টি-টোয়েন্টি সিরিজটা খেলতে চায় না। পরে দেশের মাঠে অস্ট্রেলিয়া সিরিজে আবার টি-টোয়েন্টি খেলতে চায়। ওরা টানা খেলছে, ছুটি চাইতেই পারে।”

“জিম্বাবুয়েতে টি-টোয়েন্টি থেকে ছুটি চেয়ে সে বোর্ডে চিঠি দিয়েছে। ছুটি দেওয়া হবে কি-না, সেই সিদ্ধান্ত ক্রিকেট পরিচালনা বিভাগের। তারা ছুটি দিলে আমরা মুশফিককে বিবেচনার বাইরে রেখেই দল গড়ব।”

এই মাসের শেষ দিকে জিম্বাবুয়ে সফরে যাওয়ার কথা বাংলাদেশ দলে। সফরে একটি টেস্ট, তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

কোভিড পরিস্থিতিতে গত এক বছরের আরও অনেক সিরিজের মতো জিম্বাবুয়েতে এই সিরিজও হবে জৈব-সুরক্ষা বলয়ে। টানা সুরক্ষা বলয়ে থাকার মানসিক ধকল কাটিয়ে উঠতে ক্রিকেট বিশ্বজুড়ে অনেক ক্রিকেটারই সিরিজ খেলছেন বেছে বেছে। গত মার্চে নিউ জিল্যান্ড সফরে বাংলাদেশের তামিম ইকবাল ছুটি নিয়েছিলেন টি-টোয়েন্টি সিরিজ থেকে।