আমিরকে ফেরানোর ভাবনায় বাবর

অভিমানে অবসর নেওয়া মোহাম্মদ আমিরকে ফেরানোর দাবি ক্রমেই জোরালো হচ্ছে। বাঁহাতি পেসার নিজেও আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার সম্ভাবনা উড়িয়ে দেননি। পাকিস্তান ক্রিকেটের আলোচিত এই বিষয় নিয়ে এবার মুখ খুললেন বাবর আজম। দেশটির অধিনায়ক জানালেন, আমিরের সঙ্গে কথা বলবেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2021, 04:42 PM
Updated : 1 June 2021, 04:42 PM

টিম ম্যানেজমেন্টকে কাঠগড়ায় দাঁড় করিয়ে গত ডিসেম্বরে হুট করে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দেন আমির। এরপর এই প্রথম আমিরের ব্যাপারে কথা বললেন পাকিস্তান অধিনায়ক।

ক্রিকেট পাকিস্তানকে মঙ্গলবার দেওয়া এক সাক্ষাৎকারে বাবর জানান, পিএসএলে খেলার সময় আমিরের সঙ্গে আলোচনা করবেন তিনি।

“যখন আমরা কথা বলব, তখন (জাতীয় দলের) ইস্যু নিয়ে কথা বলব। সেরা বাঁহাতি পেসারদের একজন সে এবং আমি তাকে খুব সমীহ করি। এখন পর্যন্ত সে পিএসএলে যেভাবে পারফর্ম করেছে, আশা করি আবারও সেভাবেই করবে। আর আমরা এখন পর্যন্ত এই ব্যাপারটাতেই মনোযোগ দিচ্ছি।”

বর্তমান ম্যানেজমেন্ট সরে গেলেই কেবল জাতীয় দলে ফিরবেন বলে আভাস দিয়েছিলেন আমির। তাই ২৯ বছর বয়সী এই পেসারের ফেরার পথ সহজ নয়। 

২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন আমির। সাদা বলের ক্রিকেটে মনোযোগ দিতে ২০১৯ সালের জুলাইয়ে হুট করে টেস্ট ক্রিকেটকে বিদায় বলে দেন তিনি।

এরপর থেকে তাকে নিয়ে চলতে থাকে সমালোচনা। যেখানে শামিল ছিলেন দেশের সাবেক ক্রিকেটারদের অনেকেই। ছিলেন প্রধান কোচ মিসবাহ-উল-হক ও বোলিং কোচ ওয়াকার ইউনিসও।