‘নিউ জিল্যান্ড ৬০-৪০ ভারত’

টেস্ট র‌্যাঙ্কিংয়ে এগিয়ে ভারত। শক্তি-সামর্থ্যে দুই দলকে আলাদা করা কঠিন, তবুও হয়তো শক্তির গভীরতায় সামান্য এগিয়ে ভারতই। তবে ব্রেন্ডন ম্যাককালামের মতে, আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে এগিয়ে থেকে মাঠে নামবে নিউ জিল্যান্ড। অবশ্য ম্যাচটি যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের হবে, এটা নিয়ে সংশয় নেই সাবেক নিউ জিল্যান্ড অধিনায়কের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2021, 05:12 AM
Updated : 1 June 2021, 05:12 AM

আগামী ১৮ জুন থেকে সাউথ্যাম্পটনে প্রথম টেস্ট চ্যাম্পিয়নশিপের ট্রফি জয়ের লড়াইয়ে নামবে ভারত ও নিউ জিল্যান্ড। তার আগে ইংল্যান্ডের সঙ্গে দুই ম্যাচের সিরিজ খেলবে কিউইরা, যেটি লর্ডসে শুরু বুধবার থেকে।

‘ইন্ডিয়া টুডে’-এর সঙ্গে আলাপচারিতায় ম্যাককালাম বললেন, এই সিরিজটি খেলতে পারাই ফাইনালে এগিয়ে রাখবে নিউ জিল্যান্ডকে।

“ আমার মতে, নিউ জিল্যান্ড এগিয়ে থাকবে ৬০-৪০ ব্যবধানে। দুই দলই কাছাকাছি থাকবে। তবে ফাইনালের আগে নিউ জিল্যান্ড যে ম্যাচ অনুশীলন করতে পারছে, এটিই তাদের পক্ষে থাকবে।”

“ নিউ জিল্যান্ড যেভাবে ভারতকে সম্মানকে, সমর্থক হিসেবে আমিও ভারতকে সমীহ করছি। জানি, কতটা ভালো দল ও লড়াকু দল তারা। আমার মনে হয়, দুর্দান্ত লড়াইয়ের ম্যাচ হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। আশা করি, সেরা খেলা হবে এবং সেরা দল জিতবে।”

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে গত ১৭ মে থেকে ইংল্যান্ডে আছে নিউ জিল্যান্ড দল এবং কোয়ারেন্টিন শেষে অনুশীলন করে এখন তারা টেস্ট সিরিজের জন্য প্রস্তুত। ভারতীয় দল এখনও দেশে হোটেল কোয়ারেন্টিনে আছে। বুধবার তারা রওনা হবে ইংল্যান্ডে। সেখানে পৌঁছে কোয়ারেন্টিন শেষে অনুমতি পাবে অনুশীলনের।