সানির স্পিনে জয়ে শুরু শেখ জামালের

বয়স হয়ে গেছে ৩৫। সুযোগ মেলে না নিয়মিত খেলার। এক বছরের বেশি সময় পর মাঠে নেমে সামর্থ্যের প্রমাণ দিলেন ইলিয়াস সানি। খেলাঘর সমাজ কল্যাণ সমিতির টপ অর্ডার গুঁড়িয়ে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের জয়ে রাখলেন বড় অবদান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 May 2021, 12:42 PM
Updated : 31 May 2021, 12:50 PM

ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির উদ্বোধনী দিনে ২২ রানে জিতেছে শেখ জামাল।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সোমবার টস জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৬৬ রান করে শেখ জামাল। রান তাড়ায় ৮ উইকেটে ১৪৪ রানে থামে খেলাঘর।

আঁটসাঁট বোলিংয়ে ১৮ রানে ৩ উইকেট নিয়ে বাঁহাতি স্পিনার সানি জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

সৈকত আলী ও মোহাম্মদ আশরাফুলের ব্যাটে শুরুটা ভালো করে শেখ জামাল। সৈকত শুরু থেকে ছিলেন আগ্রাসী। আশরাফুল খেলছিলেন দেখে শুনে।

দারুণ সব শট খেলা সৈকতকে ফেরান লেগ স্পিনার রিশাদ হোসেন। ভাঙেন ৭৩ রানের জুটি। ২৬ বলে দুই ছক্কা ও চারটি চারে ৩৮ রান করে সৈকতের বিদায়ের পর কমে রানের গতি।

৬ চারে ৩২ বলে ৩৮ রান করা আশরাফুল কাটা পড়েন রান আউটে। সীমানা থেকে রিশাদের সরাসরি থ্রোয়ে রান আউট হয়ে ফিরেন অধিনায়ক নুরুল হাসান সোহানও।

তানবীর হায়দার, জিয়াউর রহমানরা পারেননি পরিস্থিতির দাবি মেটাতে। সোহরাওয়ার্দী শুভ ও মোহাম্মদ এনামুলের শেষের ঝড়ে ১৬৬ পর্যন্ত যায় শেখ জামাল। তিন ছক্কায় ৫ বলে ২০ রানে অপরাজিত থাকেন এনামুল।

দারুণ বোলিংয়ে ২০ রানে ২ উইকেট নেন পেসার খালেদ আহমেদ। খরুচে বোলিংয়ে ৫৩ রান দিয়ে উইকেটশূন্য আরেক পেসার ইফরান হোসেন।

রান তাড়ায় ইমতিয়াজ হোসেন ও সাদিকুর রহমানের ব্যাটে খেলাঘরও শুরুটা ভালো করে। সাদিকুরকে বোল্ড করে ৪৪ রানের উদ্বোধনী জুটি ভাঙেন এনামুল।

এরপর সানির স্পিনে এলোমেলো হয়ে যায় খেলাঘরের ইনিংস। চারটি চারে ২০ বলে ২৬ রান করা ইমতিয়াজকে বিদায় করার পরের বলে জহুরুল ইসলামকে বোল্ড করে দেন বাঁহাতি এই স্পিনার। পরে থামান ফরহাদ হোসেনকে।

এক ছক্কায় ১৪ রান করে থামেন মেহেদী হাসান মিরাজ। সালমান হোসেন, মাসুম খানরা কমান ব্যবধান।

পেসার আব্দুল হালিম ২ উইকেট নেন ২০ রানে। বাঁহাতি পেসার সালাউদ্দিন সাকিল ৩৩ রানে নেন ২টি।

সংক্ষিপ্ত স্কোর:

শেখ জামাল ধানমণ্ডি ক্লাব: ২০ ওভারে ১৬৬/৬ (সৈকত ৩৮, আশরাফুল ৩৮, নাসির ০, সোহান ২২, তানবীর ১৭, জিয়া ১৫, সোহরাওয়ার্দী ১২*, এনামুল ২০*; ইফরান ৪-০-৫৩-০, টিপু ৩-০-১৬-০, মিরাজ ২-০-১৮-০, রিশাদ ৪-০-২৫-১, খালেদ ৪-০-২০-২, মাসুম ৩-০-৩৪-১)।

খেলাঘর সমাজ কল্যাণ সমিতি: ২০ ওভারে ১৪৪/৮ (ইমতিয়াজ ২৬, সাদিকুর ১৭, জহুরুল ১, ফরহাদ ২০, মিরাজ ১৪, সালমান ; হালিম ২-০-২০-২, নাসির ২-০-১৭-০, সোহরাওয়ার্দী ৪-০-৩৩-০, এনামুল ৪-০-২২-১, ইলিয়াস সানি ৪-০-১৮-৩, সাকিল ৪-০-৩৩-২)।

ফল: শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ২২ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: ইলিয়াস সানি