আইপিএলের বাকি অংশ আমিরাতে

স্থগিত হওয়া আইপিএল ভারতে হচ্ছে না, আগেই নিশ্চিত করেছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। সম্ভাব্য ভেন্যুর তালিকায় ছিল বেশ কয়েকটি নাম। শেষ পর্যন্ত টুর্নামেন্টটির বাকি অংশ আয়োজনের জন্য সংযুক্ত আরব আমিরাতকে বেছে নিয়েছে ভারতীয় বোর্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 May 2021, 09:27 AM
Updated : 29 May 2021, 09:42 AM

বিসিসিআইয়ের শনিবারের বিবৃতিতে জানানো হয়েছে, সেপ্টেম্বর-অক্টোবরে ভারতে বর্ষা মৌসুম হওয়ায় আইপিএলের এবারের আসর আমিরাতে আয়োজন করতে চায় কর্তৃপক্ষ। এ দিনই হওয়া বোর্ডের ভার্চুয়ালি মিটিংয়ে নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত।

কয়েকদিন ধরেই আইপিএল আয়োজনের জন্য যথোপযুক্ত উইন্ডোর খোঁজে ছিল বিসিসিআই। গণমাধ্যমের খবর, ভারত-ইংল্যান্ডের সিরিজ এক সপ্তাহ এগিয়ে আনার অনুরোধও ইসিবিকে করেছিল বিসিসিআই। তবে পরে ইংলিশ বোর্ডের পক্ষ থেকে এমন অনুরোধ না পাওয়ার কথা নিশ্চিত করা হয়।

আগামী ১০ সেপ্টেম্বর শুরু হবে পাঁচ ম্যাচের ওই সিরিজের শেষ টেস্ট। এরপর অক্টোবরের মাঝামাঝিতে ভারতে শুরু হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। আইপিএল শেষ করতে এর মাঝের এক মাস সময়কেই কাজে লাগাতে চায় ভারত।

ভারতে করোনাভাইরাসের প্রকোপ ভয়াবহ রূপ নিলেও জৈব-সুরক্ষা বলয়ে চলছিল আইপিএল। কিন্তু এই সুরক্ষা বলয়ও ঠেকাতে পারেনি টুর্নামেন্টের মাঝে কোভিড-১৯ এর হানা। কয়েকটি ফ্র্যাঞ্চাইজির বেশ কয়েকজন ক্রিকেটার ও কোচিং স্টাফের সদস্যরা আক্রান্ত হলে গত ৪ মে বন্ধ করে দেওয়া হয় আসর।

এখনও বাকি রয়েছে টুর্নামেন্টের ফাইনালসহ ৩১টি ম্যাচ।

এনিয়ে টানা দ্বিতীয়বারের মতো আরব আমিরাতে হতে যাচ্ছে আইপিএল। ভারতে করোনাভাইরাসের প্রকোপে টুর্নামেন্টের গত আসরের পুরোটা হয়েছিল এই দেশে।

ভারতে কোভিড-১৯ মহামারী ব্যাপক আকার ধারণ করায় দেশটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন নিয়েও যথেষ্ট অনিশ্চয়তা রয়েছে। তবে এ বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করতে আইসিসির কাছে বাড়তি সময় চাওয়া হবে বলেও বিবৃতিতে জানিয়েছে বিসিসিআই।