‘এই ১০ পয়েন্ট আমাদের কষ্ট দিতে পারে’

২০ পয়েন্ট প্রাপ্তির আনন্দ আছে, তবে ১০ পয়েন্ট না পাওয়ার হতাশাও কম নয়। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম সিরিজ জয় ধরা দিলেও তামিম ইকবালকে পোড়াচ্ছে শেষ ম্যাচে হারের যন্ত্রণা। বাংলাদেশ অধিনায়কের মতে, এই হার ভবিষ্যতে আরও বড় বেদনার কারণ হতে পারে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2021, 06:30 PM
Updated : 28 May 2021, 06:34 PM

প্রথম দুই ম্যাচ জিতে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট তালিকার শীর্ষে উঠে যায় বাংলাদেশ। শেষ ম্যাচে হেরে গেলেও শীর্ষস্থান অক্ষত আছে। তবে র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের নিচে থাকা শ্রীলঙ্কা দল, যারা সিনিয়র ক্রিকেটারদের বেশ কজনকে ছাড়াই দল গড়েছে, তাদের বিপক্ষে সর্বোচ্চ পয়েন্ট পাওয়ার সুযোগ হাতছাড়া করেছেন তামিমরা।

বিশ্বকাপের বাছাইপর্ব হিসেবে চালু হওয়া এই সুপার লিগে এখন ঘরের মাঠে আর দুটি সিরিজ আছে বাংলাদেশের, বিদেশে আছে তিনটি। অপেক্ষায় অনেক কঠিন চ্যালেঞ্জ।

শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ম্যাচের পর তাই আক্ষেপ ঝরল তামিমের কণ্ঠে।

“এটা ওয়ানডে সুপার লিগ, দ্বিপাক্ষিক সিরিজের মতো নয় যে দুই ম্যাচে সিরিজ জিতে গেলে অর্জনের কিছু আর নেই। এই ১০ পয়েন্ট ভবিষ্যতে আমাদের কষ্ট দিতেও পারে, কে জানে! সুযোগটা যখন আমাদের ছিল, পুরোটা শেষ করা উচিত ছিল।”

স্বাগতিক ভারত ও সুপার লিগের অন্য শীর্ষ সাত দল সরাসরি খেলবে ২০২৩ বিশ্বকাপে।

শেষ ম্যাচের আগে দুই দফায় তামিম বলেছিলেন, সিরিজ জিতলেও নিখুঁত একটি ম্যাচ খেলার অপেক্ষায় আছেন তারা। শেষ ম্যাচে উল্টো সঙ্গী হয়েছে হার। অধিনায়কের মতে, তাই অপূর্ণতা নিয়েই শেষ হয়েছে সিরিজ।

“প্রথম থেকেই বলছি, আমরা সিরিজ জিতেছি। কিন্তু মনে হয়নি যে খুব ভালো খেলেছি। গত ম্যাচের পর ও আজকের ম্যাচের আগে যা বলেছিলাম, আমরা সিরিজ জিতেছি কিন্তু পরিপূর্ণ একটি ম্যাচ খেলতে পারিনি। সিরিজজুড়ে আমাদের সামর্থ্য অনুযায়ী খেলতে পারিনি আমরা। সৌভাগ্যবশত আমরা সিরিজ জিতেছি। সিরিজ জয়ের পর বলতে পারি, অনেক জায়গা আছে, যেগুলো নিয়ে আমাদের গুরুত্ব দিয়ে কাজ করতে হবে।”