নাসিমকে নিয়ে পিসিবির সিদ্ধান্ত বদল

তিন দিনেই বদলে গেল নাসিম শাহকে নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সিদ্ধান্ত। কোভিড-১৯ প্রোটোকল ভাঙায় পিএসএল থেকে বাদ পড়া এই তরুণ পেসারকে আবারও জৈব-সুরক্ষা বলয়ে ফেরার অনুমতি দেওয়া হয়েছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2021, 09:47 AM
Updated : 28 May 2021, 09:47 AM

নাসিমকে পিএসএলের বাকি অংশে খেলার সুযোগ করে দেওয়ার কথা বৃহস্পতিবার বিবৃতিতে জানায় পিসিবি।

আবু ধাবির উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে নাসিমকে থাকতে হবে লাহোরে টিম হোটেলে আইসোলেশনে। করোনাভাইরাস পরীক্ষায় নেগেটিভ হয়েই তিনি ঢুকতে পারবেন হোটেলে। এরপর দুইবার নেগেটিভ ফল আসার সাপেক্ষে বিমানে চড়ার সবুজ সংকেত পাবেন কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের এই পেসার।

করোনাভাইরাসের ছোবলে গত মার্চের প্রথম সপ্তাহে মাঝপথে স্থগিত করে দেওয়া হয় পিএসএল। নতুন সূচিতে আগামী ১ জুন থেকে সংযুক্ত আরব আমিরাতে হবে আসরের বাকি ২০ ম্যাচ।

গত বৃহস্পতিবার লাহোর ও করাচি থেকে আবু ধাবিতে যান ক্রিকেটার ও স্টাফ মিলে ২০২ জন। তাদের সঙ্গে যেতে পারেননি নাসিম বাদ পড়ায়।

নাসিমের ছিটকে যাওয়ার কারণটি ছিল কিছুটা অবাক করা। টুর্নামেন্টের জন্য আবু ধাবি ভ্রমণের আগে লাহোর ও করাচিতে টিম হোটেলে একত্র হতে বলা হয়েছিল সব ক্রিকেটারকে। সবাইকে নির্দেশনা দেওয়া হয়েছিল, সবশেষ ৪৮ ঘণ্টায় পিসিআর কোভিড পরীক্ষা করিয়ে নেগেটিভ ফল নিয়ে হোটেলে প্রবেশ করতে। কিন্তু নাসিম শাহ যে কোভিড রিপোর্ট নিয়ে হোটেলে আসেন, সেটা বেশ কদিন আগের। পরীক্ষাটি করানো হয়েছিল গত ১৮ মে।

এই রিপোর্ট দেখেই গত সোমবার ১৮ বছর বয়সী এই পেসারকে টুর্নামেন্ট থেকে বহিষ্কার করা হয়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক