ক্রিকেটে ফিরতে না পারার ভয়ে ছিলেন অশ্বিন

পরিবারের বেশিরভাগ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত এমন খবরে খেলায় মন দিতে পারছিলেন না রবিচন্দ্রন অশ্বিন। রাতের পর রাত নির্ঘুম কাটছিল তার। অবশেষে যখন আইপিএল ছেড়ে গেলেন পরিবারের কাছে, তখন আবার ক্রিকেটে না ফিরতে পারার ভয় বাসা বেঁধেছিল ভারতীয় এই অফ স্পিনারের মনে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2021, 04:53 PM
Updated : 27 May 2021, 04:53 PM

জৈব-সুরক্ষা বলয়ে আইপিএল চলার সময় ভারতে ভয়ঙ্কর আকার ধারণ করে কোভিড-১৯ মহামারী। চিকিৎসার জন্য অক্সিজেনের অভাবে হাহাকার পড়ে যায় দেশজুড়ে। এসবের মধ্যেই অশ্বিন পান পরিবারে করোনাভাইরাস হানা দেওয়ার খবর।

তবুও ধৈর্য ধরে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলে যাচ্ছিলেন অশ্বিন। নির্ঘুম রাত কাটিয়ে পরের দিন নামতেন মাঠে। একটা সময় আর পারছিলেন না, হার মানতে হয় তাকে। টুর্নামেন্টের মাঝপথে ফিরে যান পরিবারের কাছে।

ভয়ঙ্কর সেই অভিজ্ঞতার কথা নিজের ইউটিউব চ্যানেলে তুলে ধরলেন অশ্বিন।

“আমার পরিবারের প্রায় সবাই কোভিডে আক্রান্ত হয়েছিল। এমনকি আমার কয়েকজন কাজিনকে গুরুতর অবস্থায় ভর্তি (হাসপাতালে) হতে হয়েছিল এবং তারা কোনোভাবে সেরে উঠেছিল। আট-নয় দিন ঘুমাতে পারিনি।”

“যেহেতু রাতে ঘুমাতে পারছিলাম না, আমার জন্য সত্যিই চাপের ছিল। কোনো ঘুম ছাড়াই আমি ম্যাচ খেলছিলাম। যখন চাপ খুব বেশি হয়ে যাচ্ছিল, আমাকে আইপিএল ছেড়ে মাঝপথে ঘরে ফিরে যেতেই হতো। এমনকি যখন আমি ফিরে যাই, ওই সময় ভাবছিলাম, এরপর আর ক্রিকেট খেলতে পারব কিনা। তবে, ওই মুহূর্তে যেটা প্রয়োজন ছিল আমি সেটাই করেছি।”

পরিবারের সবাই সেরে উঠতে শুরু করলে আবারও আইপিএলে ফেরার কথা ভাবতে শুরু করেন অশ্বিন। কিন্তু তখনই স্থগিত করে দেওয়া হয় টুর্নামেন্টটি।

“আমি ভাবছিলাম, কিছু সময়ের জন্য কোনো ক্রিকেট নয়। এর মধ্যে আমার পরিবারের সদস্যরা সুস্থ হতে শুরু করে আর আমি আইপিএলে ফেরার কথা ভাবতে শুরু করি। আর তখনই আইপিএল স্থগিত করে দেওয়া হয়।”