সিপিএলে পুরনো ঠিকানায় গেইল

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) গত আসর থেকে নিজেকে সরিয়ে নেওয়া ক্রিস গেইল আবারও ফিরলেন এই টুর্নামেন্টে। বাঁহাতি এই বিস্ফোরক ব্যাটসম্যানকে দলে নিয়েছে তার পুরনো দল সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2021, 02:09 PM
Updated : 27 May 2021, 02:09 PM

গেইলের ফেরার খবর বৃহস্পতিবার টুইটারে জানায় সিপিএল। ব্যক্তিগত কারণ দেখিয়ে গত আসর থেকে সরে দাঁড়িয়েছিলেন তিনি।

ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটিতে প্রথম ভাগে ঘরের দল জ্যামাইকা তালাওয়াসের হয়ে চার আসর খেলে দুইবার শিরোপা জিতেছিলেন গেইল। এরপর পাড়ি জমান সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসে। ২০১৭ আসরে দলটিকে ফাইনালে তোলার পথে রাখেন বড় ভূমিকা। দুই বছর পর ফিরে যান তিনি জ্যামাইকা তালাওয়াসে।

সেবার দ্বিতীয় ম্যাচে খেলতে নেমেই করেন সেঞ্চুরি। পরে অবশ্য ছন্দ ধরে রাখতে পারেননি তিনি। ২০১৯ আসরে সব মিলিয়ে ১০ ইনিংসে করেন ২৪৩ রান। তার দল টুর্নামেন্ট শেষ করে পয়েন্ট টেবিলের তলানিতে থেকে।

এরপরই গেইলকে ছেড়ে দেয় জ্যামাইকা। এর কারণ হিসেবে তিনি দায়ী করেছিলেন জাতীয় দলের সাবেক সতীর্থ ও দলটির ওই সময়ের কোচ রামনারেশ সারওয়ানকে।

সুযোগটি কাজে লাগায় সেন্ট লুসিয়া জুকস। টি-টোয়েন্টির এই মহাতারকাকে ২০২০ আসরের জন্য দলে নেয় তারা। কিন্তু পরে তিনি নাম প্রত্যাহার করে নেন টুর্নামেন্ট থেকে। এবার আবারও সিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ফিরলেন পুরনো আঙ্গিনায়।

সেন্ট কিটস অ্যান্ড নেভিসে আগামী ২৮ অগাস্ট শুরু হবে এবারের সিপিএল।