শুরু ও শেষের ব্যাটিং নিয়ে ভাবনায় বাংলাদেশ

ব্যাটিংয়ে ভালো হচ্ছে না শুরুটা, শেষটাও হচ্ছে না মন মতো। শ্রীলঙ্কার বিপক্ষে নিজেদের ঘাটতির জায়গাগুলো ভাবাচ্ছে বাংলাদেশ দলকে। অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটসম্যান মাহমুদউল্লাহ জানালেন, এ নিয়ে কথা হয়েছে নিজেদের মধ্যে। 

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2021, 11:59 AM
Updated : 27 May 2021, 01:06 PM

প্রথম ওয়ানডেতে তামিম ইকবালের ফিফটির পরও ৯৯ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। পরে সেই চাপ কাটিয়ে দুই থিতু ব্যাটসম্যানকে নিয়ে শেষ ১০ ওভার শুরু করেও শেষটা আশানুরূপ করতে ব্যর্থ হয় স্বাগতিকরা। শেষ ৬০ বলে তুলতে পারে কেবল ৬৪ রান।

পরের ম্যাচে শুরুটা হয় আরও খারাপ। ৭৪ রানে ফিরে যান চার ব্যাটসম্যান। আবারও দলকে পথ দেখায় মিডল অর্ডার। ৩২ ওভার শেষে দলের রান ছিল ৪ উইকেটে ১৫৮। সেখান থেকে ২৮০ রানে চোখ রাখা বাংলাদেশ ১১ বল বাকি থাকতে গুটিয়ে যায় ২৪৬ রানে।

দুই ম্যাচেই বাংলাদেশের ইনিংস টানেন মুশফিকুর রহিম। দুইবারই তাকে সঙ্গ দেন মাহমুদউল্লাহ। কিন্তু কোনো ম্যাচেই কাজ শেষ করে আসতে পারেননি তিনি; প্রথম ওয়ানডেতে স্লগ ওভারে ছিলেন বেশ মন্থর আর পরের ম্যাচে আউট হয়ে যান রানের গতি বাড়ানোর মুহূর্তে।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবারের তৃতীয় ওয়ানডেতে প্রথম দুই ম্যাচের ভুলের পুনরাবৃত্তি দেখতে চান না মাহমুদউল্লাহ। ম্যাচের আগের দিন দলের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসা এই মিডল অর্ডার ব্যাটসম্যান জানালেন, নিখুঁত ম্যাচ দিয়ে সিরিজ শেষের দিকে তাকিয়ে আছেন তারা।

“আমার মনে হয়, ব্যাটিং, বোলিং সব মিলিয়ে আমাদের সেরা ক্রিকেটটা আমরা এখনও খেলতে পারিনি। তো এটা নিয়ে আমাদের নিজেদের মধ্যে কথা হয়েছে। আমরা আমাদের সেরা ক্রিকেটটা খেলার চেষ্টা করব।”

“টপ অর্ডারের ধস, লেট মিডল অর্ডারে প্রথম ম্যাচে আমরা স্লগ ওভারে সেভাবে রান তুলতে পারিনি। আমার মনে হয়, এই সব ক্ষেত্রে আমাদের আরেকটু ভালো পারফর্ম করা উচিত। আমরা সেদিকেই তাকিয়ে আছি।”