স্পিনে লঙ্কান ব্যাটসম্যানদের ধুঁকতে দেখে অবাক কোচ

স্পিন খেলে বেড়ে ওঠা, স্পিনের সঙ্গেই বসবাস। শ্রীলঙ্কা আর বাংলাদেশের ক্রিকেটের বাস্তবতায় এখানে পার্থক্য খুব বেশি নেই। অথচ লঙ্কানরা কিনা এবার বাংলাদেশে এসে চোখে অন্ধকার দেখছে স্পিন খেলতেই! কুসল পেরেরা, কুসল মেন্ডিসদের স্পিন সামলানোর এই দুর্দশা দেখে বিস্মিত শ্রীলঙ্কার কোচ মিকি আর্থার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2021, 10:05 AM
Updated : 27 May 2021, 10:05 AM

ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচেই মুখ থুবড়ে পড়েছে লঙ্কান ব্যাটিং। বিশেষ করে নতুন বলে মেহেদী হাসান মিরাজের অফ স্পিনের সামনে অসহায় মনে হয়েছে কুসল পেরেরা, দানুশকা গুনাথিলাকা, পাথুন নিসানকাদের। মিডল অর্ডারে কুসল মেন্ডিস, দনাঞ্জয়া ডি সিলভারাও সুবিধা করতে পারেননি।

মিরাজ প্রথম ম্যাচে নিয়েছেন চার উইকেট, পরের ম্যাচে তিনটি। সাকিব আল হাসানের শিকার দুই ম্যাচে তিনটি।

মিরপুর একাডেমি মাঠে বৃহস্পতিবার দলের অনুশীলন শেষে লঙ্কান কোচ আর্থার বললেন, ম্যাচের আগে আর ম্যাচে দলের ব্যাটসম্যানদের দুই রূপ দেখে তিনি হিসাব মেলাতে পারছেন না।

“স্পিনারদের সামলাতে লড়াই করতে হয়েছে আমাদের, এটাই আমার জন্য বিস্ময়কর। নেটে আমি যে ব্যাটসম্যানদের দেখি, ম্যাচে গেলেই তাদের চেহারা ভিন্ন হয়ে যাচ্ছে। চাপের মধ্যে পারফরম্যান্সের ব্যাপার হোক বা ব্যর্থ হওয়ার ভয়, এই ধরনের ব্যাপারগুলি মাথা থেকেই সরিয়ে ফেলতে হবে।”

হোয়াইটওয়াশ এড়ানোর লড়াইয়ে শুক্রবার শেষ ম্যাচে মাঠে নামবে লঙ্কানরা। আর্থারের আশা, শেষ ম্যাচে আপন চেহারায় দেখা যাবে ব্যাটসম্যানদের।

“ব্যাটিংই আমাদের হতাশ করেছে এই সফরে। নিজেদের সামর্থ্যে বিশ্বাস রেখে আরেকটু খোলা মনে খেলতে হবে আমাদের।”

“ওরা সবাই দক্ষ ব্যাটসম্যান, বিশেষ করে স্পিনের বিপক্ষে। এখানে এখনও সেটির প্রমাণ দিতে পারেনি তবে আগামীকাল ভালো পারফরম্যান্স আশা করছি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক