শেষ ম্যাচেও ১০ পয়েন্ট চাই বাংলাদেশের

সিরিজ নিশ্চিত হয়ে গেছে। শ্রীলঙ্কার বিপক্ষে শেষ ওয়ানডে কি তাহলে হারাবে গুরুত্ব? মেহেদী হাসান মিরাজ জোর দিয়ে বললেন, এমনটা হওয়ার কোনো সুযোগ নেই। বাংলাদেশের অফ স্পিনিং অলরাউন্ডার জানালেন, আইসিসি ওয়ানডে সুপার লিগের ম্যাচ হওয়ায় ১০ পয়েন্টে চোখ রেখেই মাঠে নামবে দল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2021, 02:55 PM
Updated : 26 May 2021, 03:07 PM

ওয়ানডে সুপার লিগ চালু হওয়ার পর কোনো ম্যাচই এখন আর অর্থহীন নয়, নিয়মরক্ষার নয়। শ্রীলঙ্কা-বাংলাদেশের শেষ ম্যাচেও তাই আছে নানা হিসাব-নিকাশ।

তিন ওয়ানডের সিরিজটি এক ম্যাচ বাকি থাকতে ২-০ ব্যবধানে জিতে নিয়েছে বাংলাদেশ। লঙ্কানদের প্রথমবার সিরিজে হারানোর পাশপাশি ওয়ানডে সুপার লিগে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে তামিম ইকবালের দল।

তবে কাজ এখনও শেষ হয়নি, ভালো করেই জানেন প্রথম দুই ম্যাচ জয়ে বড় অবদান রাখা মিরাজ। শেষ ম্যাচে জিতে সুযোগ আছে পয়েন্ট ব্যবধান বাড়িয়ে নেওয়ার। সঙ্গে দেশের মাটিতে টানা তিনটি সিরিজে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশড করারও।

বিসিবির ভিডিও বার্তায় বুধবার মিরাজ বললেন, সিরিজ জিতলেও তাই শেষ ম্যাচ নিয়ে কোনো ঢিলেমি নেই দলে।

“দেখেন আমাদের রিল্যাক্সড হয়ে যাওয়ার কিছু নেই। এখানে কিন্তু পয়েন্টের খেলা। পয়েন্ট খুবই গুরুত্বপূর্ণ। এই ১০টা পয়েন্ট কিন্তু আমাদের জন্য খুব-খুব গুরুত্বপূর্ণ। সরাসরি বিশ্বকাপে খেলার জন্য এই পয়েন্টগুলো আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ হয়ে যেতে পারে।”

ওয়ানডে সুপার লিগ মূলত ২০২৩ বিশ্বকাপের বাছাই পর্ব। যেখান থেকে স্বাগতিক ভারত ছাড়া শীর্ষ সাত দল সরাসরি অংশ নিবে বৈশ্বিক এই টুর্নামেন্টে। তাই সব ম্যাচই পাচ্ছে বাড়তি গুরুত্ব।

শ্রীলঙ্কার বিপক্ষে দারুণ অর্জনের পরও তাই ক্ষান্ত হচ্ছে না বাংলাদেশ। যত বেশি সম্ভব এগিয়ে থাকতে চায় তারা।

“এটা কিন্তু এক ধরনের বাছাইপর্ব চলছে। যারা সেরা সাতে থাকবে তারাই কিন্তু সরাসরি বিশ্বকাপে খেলবে। সিরিজ জিতেছি, আলহামদুলিল্লাহ, এটা আমাদের জন্য খুবই ভালো ব্যাপার। ভালো একটি অর্জন। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবার সিরিজ জিতেছি। এর সঙ্গে ১০ পয়েন্টও আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। কারণ, এরপর ওয়াডেতে আমরা হয়তো আরও কঠিন পরিস্থিতিতে পড়তে পারি। এই ১০ পয়েন্ট যদি পেয়ে যাই তাহলে আমাদের জন্য আরও সহজ হয়ে যাবে।”

আরও ১০ পয়েন্ট তুলে নেওয়ার লক্ষ্যে আগামী শুক্রবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডেতে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।