পিছলে পড়ে নিউ জিল্যান্ড সিরিজ শেষ ফোকসের

ঘরের মাঠে প্রথম টেস্ট খেলার খুব কাছে ছিলেন বেন ফোকস। কিন্তু সেই অপেক্ষা আরও দীর্ঘ হলো তার। অদ্ভুতভাবে চোট পেয়ে নিউ জিল্যান্ড সিরিজ থেকে ছিটকে পড়েছেন ইংল্যান্ডের এই কিপার-ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2021, 01:36 PM
Updated : 26 May 2021, 01:36 PM

জনি বেয়ারস্টো, জস বাটলারের বিশ্রামে দেশের মাটিতে আসছে সিরিজে খেলা অনেকটাই নিশ্চিত ছিল ফোকসের। কিন্তু বাম হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে অন্তত তিন মাসের জন্য তার মাঠের বাইরে ছিটকে পড়ার কথা বিবৃতিতে বুধবার নিশ্চিত করে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড।

কাউন্টি চ্যাম্পিয়নশিপে মিডলসেক্সের বিপক্ষে ম্যাচ শেষে গত রোববার ড্রেসিং রুমে পিছলে পড়ে চোট পান সারের হয়ে খেলা ফোকস।

এতে আগামী অগাস্টে ঘরের মাঠে ভারতের বিপক্ষে পাঁচ টেস্টের সিরিজেও ২৮ বছর বয়সী এই কিপার-ব্যাটসম্যানের খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

ফোকসের ছিটকে পড়ায় কপাল খুলেছে কিপার-ব্যাটসম্যান স্যাম বিলিংস ও টপ অর্ডার ব্যাটসম্যান হাসিব হামিদের। এই দুই জনকে দলে ডেকেছে ইংল্যান্ড।

ইংল্যান্ডের সীমিত ওভার ক্রিকেট দলের নিয়মিত ক্রিকেটারদের একজন বিলিংস। তবে এখনও সাদা পোশাকে দেশকে প্রতিনিধিত্ব করার সুযোগ হয়নি ২২ ওয়ানডে ও ৩০ টি-টোয়েন্টি খেলা এই ক্রিকেটারের।

আর সাড়ে চার বছর পর টেস্ট দলে ফিরলেন হামিদ। ২০১৬ সালের নভেম্বরে ভারত সফরে ক্যারিয়ারের তিন টেস্টের শেষটি খেলেছিলেন তিনি। এবার তার সুযোগ মিলেছে মূলত কাউন্টি চ্যাম্পিয়নশিপের চলতি আসরে দারুণ পারফরম্যান্সের সুবাদে। এখন পর্যন্ত ৬ ম্যাচে দুটি করে সেঞ্চুরি ও ফিফটিতে ৪৭৪ রান করেছেন ২৪ বছর বয়সী এই ব্যাটসম্যান। যেখানে তার ব্যাটিং গড় ৫২.৬৬।

আগামী ২ জুন লর্ডসে শুরু হবে ইংল্যান্ড-নিউ জিল্যান্ডের দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয়টি শুরু ১০ জুন, এজবাস্টনে।