আমিরের ‘নতুন চ্যালেঞ্জ’

অভিমানে আন্তর্জাতিক ক্রিকেটের পাঠ চুকিয়ে ফেলা মোহাম্মদ আমির এখন নতুন চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছেন। প্রথম পদক্ষেপ হিসেবে বারবাডোস ট্রাইডেন্টসের সঙ্গে চুক্তি করেছেন তিনি। প্রথমবারের মতো ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলতে যাচ্ছেন পাকিস্তানের এই পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2021, 02:53 PM
Updated : 25 May 2021, 02:53 PM

আগামী ২৮ অগাস্ট শুরু হবে সিপিএলের নবম আসর। ৩৩ ম্যাচের এই টুর্নামেন্ট এবার হবে সেন্ট কিটস অ্যান্ড নেভিসে। আসছে আসরের জন্য আমিরকে দলে নিয়েছে দুইবারের শিরোপাজয়ী ট্রাইডেন্টস।

টুইটারে আমিরের ট্রাইডেন্টসে যোগ দেওয়ার বিষয়টি মঙ্গলবার নিশ্চিত করেছে সিপিএল কর্তৃপক্ষ। সেখানে রিটুইট করে ২৯ বছর বয়সী এই ক্রিকেটার এক লাইনে তুলে ধরেন অনুভূতি, “নতুন চ্যালেঞ্জের জন্য মুখিয়ে আছি।”

বিপিএল, পিএসএল, লঙ্কা প্রিমিয়ার লিগে খেলার অভিজ্ঞতা আছে আমিরের। টি-টোয়েন্টিতে ১৯০ ম্যাচ খেলা বাঁহাতি এই পেসারের উইকেট ২২০টি, ওভারপ্রতি সাতের একটু বেশি রান দিয়ে।

পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিককে আবারও দলে নিয়েছে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। ২০১৯ আসরে দলটির টানা ১১ ম্যাচ জয়ে বড় ভূমিকা রেখেছিলেন পাকিস্তানের একমাত্র ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ১০ হাজার রান করা এই ব্যাটসম্যান।

নেপালের লেগ স্পিনার সন্দিপ লামিচানেকে দলে নিয়েছে টুর্নামেন্টের সফলতম দল ত্রিনবাগো নাইট রাইডার্স। গত তিন আসরে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস, বারবাডোস ট্রাইডেন্টস ও জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলেছেন তিনি।