জিম্বাবুয়ে সফরে কমল টেস্ট, বাড়ল টি-টোয়েন্টি

এমনিতেই টেস্ট কম খেলার সুযোগ পায় বাংলাদেশ। সেখানে সূচিতে থাকার পরও একটি টেস্ট কমে গেল মুমিনুল হকদের। আসন্ন জিম্বাবুয়ে সফরে একটি টেস্টের বদলে বেড়েছে একটি টি-টোয়েন্টি!

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2021, 02:29 PM
Updated : 25 May 2021, 02:29 PM

ভবিষ্যৎ সফরসূচি পরিকল্পনায় জিম্বাবুয়ে সফরে দুটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার কথা বাংলাদেশের। মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের মাঝ বিরতিতে বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান টেস্ট কমার কথা জানান। 

“আপাতত আমাদের সূচি খুব ব্যস্ত। আমাদের এই সিরিজের পর ক্লাব ক্রিকেট শুরু হবে। তারপর সময়ের জন্য জিম্বাবুয়ে সফরে একটি টেস্ট কমিয়ে একটি টি-টোয়েন্টি বাড়িয়েছি।”

“জিম্বাবুয়ে থেকে ফেরার পর আমাদের অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ড সিরিজ আছে। তারপর ক্রিকেটারদের জৈব সুরক্ষা বলয়ে থাকার বিষয়টি দেখতে হবে। সবকিছু মিলিয়ে ভাবতে হবে। অতিরিক্ত খেলাও কিন্তু ভালো না। আমরা এসব নিয়ে ভাবছি। এই সিরিজের পর এসব নিয়ে চিন্তা করব।”

আকরাম জানালেন, দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাড়ছে বাংলাদেশের ম্যাচ।

“আপনারা জানেন যে অস্ট্রেলিয়ার সঙ্গে আমাদের তিনটি টি-টোয়েন্টি ছিল, সেটা পাঁচটা করতে চেয়েছি এবং ওরা রাজি হয়েছে। এবং এটা হবে আট থেকে নয় দিনের মধ্যেই। আমরা প্রস্তুতিটা যতটা ভালো করা যায় সেই চেষ্টাই করছি।”