আইপিএল স্থগিত হওয়ায় ভারতের লাভ দেখছেন টেইলর

আইপিএল স্থগিত করতে বাধ্য হওয়ার পর ভারতীয় ক্রিকেটের হাহাকার শেষ হয়নি এখনও। ক্রিকেটীয় ক্ষতি, আর্থিক লোকসানের হিসাব-নিকাশ চলছে। তবে নিউ জিল্যান্ডের অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেইলরের মতে, ফ্র্যাঞ্চাইজি এই টুর্নামেন্ট স্থগিত হওয়ায় একটি দিক থেকে ভালো হয়েছে ভারতের জন্য। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য বেশি প্রস্তুতি নিতে পারছেন বিরাট কোহলিরা!

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2021, 06:06 AM
Updated : 24 May 2021, 06:06 AM

সবকিছু ঠিকঠাক থাকলে ভারতীয় ক্রিকেট এখনও বুঁদ থাকত আইপিএলে। টেস্ট চ্যাম্পিনশিপের ফাইনাল ভাবনা থাকত আড়ালেই। কিন্তু আইপিএল স্থগিত হওয়ায় আপাতত এখন তাদের সব পরিকল্পনা টেস্ট চ্যাম্পিয়নশিপ ঘিরেই। প্রস্তুতির জন্য আগের চেয়ে বেশি সময় তারা পাচ্ছে।

সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে রোববার এটিই তুলে ধরলেন রস টেইলর।

“ দুর্ভাগ্যজনক পরিস্থিতিতে আইপিএল আগেভাগেই শেষ হওয়াটা একদিক থেকে ভারতের জন্য ভালো হয়েছে। আইপিএল চলতে থাকলে প্রস্তুতির জন্য সময় এখনকার চেয়ে কম পেত তারা। এখন তাদের প্রস্তুতি আরও অনেক গোছানো হবে। তাদের বোলাররা তেতে থাকবে।”

প্রস্তুতিতে অবশ্য ভারতের চেয়ে এগিয়ে থাকবে নিউ জিল্যান্ডই। ফাইনালের আগে ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে তারা। ইংল্যান্ডে অনেক বেশি সময়ও কাটাচ্ছেন তারা ভারতের চেয়ে। তার পরও ভারতের চ্যালেঞ্জ কঠিন হবে, বলছেন টেইলর।

“ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার চেয়ে ভালো প্রস্তুতি আমরা পেতে পারতাম বলে আমার মনে হয় না (টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য)। দিনশেষে, খেলা তো নিরপেক্ষ ভেন্যুতে। এই দুই ম্যাচ আমাদেরকে একটু বাড়তি সুবিধা দিচ্ছে। তবে ভারত দীর্ঘদিন ধরে এক নম্বরে আছে এবং এখানে অনেক সাফল্যও পেয়েছে।”

ইংল্যান্ডের বিপক্ষে নিউ জিল্যান্ডের টেস্ট সিরিজ শুরু ২ জুন। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ১৮ জুন থেকে, সাউথ্যাম্পটনে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক