‘এগিয়ে’ বাংলাদেশ, তবে শ্রীলঙ্কাও ‘কাছাকাছি’

আইসিসি ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ দুই ধাপ এগিয়ে। কিন্তু দুই দলই তলানির দিকে। সাত আর নয় নম্বর দলের ব্যবধানই বা আর কত! স্রেফ ঘরের মাঠ বলেই বাংলাদেশকে এগিয়ে রাখছেন রাসেল ডমিঙ্গো। তবে শ্রীলঙ্কাও যে খুব কাছাকাছি থেকেই শুরু করছে সিরিজ, সেটিও জানিয়ে দিলেন বাংলাদেশের প্রধান কোচ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2021, 04:04 AM
Updated : 23 May 2021, 04:04 AM

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের পয়েন্ট বাড়ানোর জন্য দুই দলের কাছেই দারুণ গুরুত্বপূর্ণ এই সিরিজ শুরু হচ্ছে রোববার দুপুর একটায়।

এই সিরিজ দিয়ে শ্রীলঙ্কা তাদের ওয়ানডে ক্রিকেটের পথচলা শুরু করেছে অনেকটা নতুনভাবে। দল থেকে বেশ কজন সিনিয়রকে বাদ দিয়ে নতুন অধিনায়ক ও সহ-অধিনায়কের নেতৃত্বে পরিকল্পনা সাজিয়েছে তারা ২০২৩ বিশ্বকাপে চোখ রেখে। অভিজ্ঞতায় তাই বেশ এগিয়ে বাংলাদেশ। নিজেদের মাঠে খেলার বাড়তি সুবিধা তো আছেই।

তবে এসবে পিছিয়ে থাকলেও লড়িয়ে মানসিকতায় লঙ্কানদের পিছিয়ে রাখছেন না ডমিঙ্গো। সিরিজ শুরুর আগে বাংলাদেশ কোচ বললেন, লড়াই হবে তুমুল।

“ দুই দলই প্রায় কাছাকাছি শক্তির। ঘরের মাঠে খেলা আন্তর্জাতিক ক্রিকেটে বড় একটি ব্যাপার, এখানে আমরা ফেবারিট হিসেবেই শুরু করছি। তবে শ্রীলঙ্কাকে খাটো করে দেখার সুযোগ নেই। তাদের দারুণ সব ক্রিকেটার আছে, যারা নিজেদের প্রমাণে মরিয়া থাকবে।”

“ শ্রীলঙ্কা দু-একজন বড় তারকাকে বাদ দিয়েছে, চান্দিমাল-ম্যাথিউসরা নেই। ওদের চেয়ে আমাদের ব্যাটিং লাইন আপ অভিজ্ঞ। তবে কুসল পেরেরা ও কুসল মেন্ডিসের মতো দারুণ ক্রিকেটার ওদের আছে। তরুণ দল নিয়ে ওরা আগ্রাসী ক্রিকেট খেলার চেষ্টা করবে।”