লিটনের বড় ইনিংস 'এই এলো বলে'

সবশেষ দুই ওয়ানডে সিরিজে রান নেই লিটন দাসের ব্যাটে। তাতে অবশ্য উদ্বেগের বেশি কিছু দেখছেন না রাসেল ডমিঙ্গো। বাংলাদেশের প্রধান কোচের বিশ্বাস, তরুণ এই ওপেনারের ব্যাট থেকে বড় ইনিংস আসতে খুব দেরি নেই।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2021, 12:18 PM
Updated : 22 May 2021, 01:55 PM

গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দুই সেঞ্চুরিতে করেন ৩১১ রান। তৃতীয় ওয়ানডেতে খেলেন এই সংস্করণে বাংলাদেশের সর্বোচ্চ ১৭৬ রানের ইনিংস। এর পরের পথচলায় শুধুই হতাশা।

চলতি বছরের শুরুতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ ম্যাচের সিরিজে করেন কেবল ৩৬ রান। পরে নিউ জিল্যান্ডে তিন ম্যাচে করেন ৪০।

সবশেষ ৬ ওয়ানডেতে রান কেবল ৭৬, সর্বোচ্চ ২২। লিটনের এমন বিবর্ণ পারফরম্যান্সের পর কি ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গে সুযোগ পেতে পারেন সৌম্য সরকার? শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে ডমিঙ্গো জানালেন, তার বিশ্বাস বড় ইনিংস খেলার দুয়ারে দাঁড়িয়ে আছেন লিটন।

“লিটনের ওপর আমার অগাধ আস্থা, যাকে আমি মানসম্পন্ন একজন ক্রিকেটার মনে করি। ওর একটু ভাগ্যের সহায়তা প্রয়োজন। এমন পাঁচ-ছয় ম্যাচে খারাপ সব খেলোয়াড়েরই কাটে। আমার ধারণা, বড় ইনিংস খেলার খুব কাছেই আছে সে।”

আপাতত ওপেনিংয়ের জন্য হয়তো লিটনের চেয়ে লড়াইয়ে পিছিয়ে সৌম্য। তবে প্রয়োজনে টপ অর্ডার কিংবা মিডল অর্ডারে এই বাঁহাতি ব্যাটসম্যানকে বিবেচনা করার কথা জানালেন প্রধান কোচ। 

“সৌম্য দুই ভূমিকাই পালন করার মতো যথেষ্ট ভালো। সে নিচের দিকে ব্যাট করতে পারে আবার টপ অর্ডারেও খেলতে পারে। নিউ জিল্যান্ডে সে তিনে ব্যাট করেছে।”

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রোববার প্রথম ওয়ানডেতে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। খেলা শুরু হবে বেলা একটায়।