আইপিএলের জন্য সিরিজ এগিয়ে আনতে ইসিবিকে ভারতের অনুরোধ

থমকে যাওয়া আইপিএল শেষ করতে মরিয়া ভারত। এর জন্য সময় বের করতে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজটি এগিয়ে আনতে ইংল্যান্ডকে অনুরোধ করেছে তারা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 May 2021, 05:39 PM
Updated : 20 May 2021, 05:39 PM

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো বৃহস্পতিবার এক প্রতিবেদনে জানায়, সিরিজ এক সপ্তাহ এগিয়ে আনতে চায় ভারত। ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের অনুরোধের এখনও জবাব দেয়নি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

সেপ্টেম্বরে আইপিএলের এবারের আসর শেষ করতে চায় বিসিসিআই। ইংল্যান্ড সিরিজ আগে শেষ করে লম্বা সময় পেতেই ইসিবিকে এই অনুরোধ করেছে তারা। করোনাভাইরাসের হানায় গত ৪ মে স্থগিত করে দেওয়া হয় টুর্নামেন্টটি।

সাউথ্যাম্পটনে ১৮ জুন নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে ভারত। এরপর দেড় মাসের লম্বা বিরতির পর ইংল্যান্ডের বিপক্ষে তাদের সিরিজটি শুরু হবে ৪ অগাস্ট।

বর্তমান সূচিতে সিরিজের শেষ টেস্ট শুরু হবে ১০ সেপ্টেম্বর। এক সপ্তাহ এগিয়ে যদি ৭ সেপ্টেম্বরের মধ্যে সিরিজ শেষ করা যায়, তাহলে আইপিএলের বাকি ৩১ ম্যাচের জন্য তিন সপ্তাহ সময় পাবে বিসিসিআই। এই সময়টাই কাজে লাগানোর পরিকল্পনা করছে তারা।

অক্টোবরের মাঝামাঝি থেকে ভারতে শুরু হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। যা শেষ হবে ১৪ নভেম্বর। আইপিএলের জন্য ‘উইন্ডো’ তেমন না থাকায় সেপ্টেম্বরকেই লক্ষ্য রেখে এগোচ্ছে বিসিসিআই।

তাদের অনুরোধে ইসিবির সাড়া দেওয়ার বাস্তবিক সম্ভাবনা খুব একটা নেই। কারণ হোটেল বুকিং, জৈব সুরক্ষা বলয় তৈরি, সম্প্রচারের সময়সূচি ও টিকেট বিক্রি (প্রায় শেষ); ইংলিশ বোর্ডের সব পরিকল্পনায় বিশৃঙ্খলা তৈরি করবে সিরিজের সূচি বদল।

একই সঙ্গে ইংল্যান্ডের নতুন ঘরোয়া টুর্নামেন্ট দা হানড্রেডের সূচিতেও প্রভাব ফেলবে এই পরিবর্তন। উদ্বোধনী আসরটি আগামী ২১ জুলাই শুরু হয়ে শেষ হবে ২১ অগাস্ট।