উইন্ডিজ টি-টোয়েন্টি দলে ফিরলেন রাসেল

এক বছরের বেশি সময় পর ওয়েস্ট ইন্ডিজ দলে ফিরলেন আন্দ্রে রাসেল। দেশের মাটিতে আসন্ন তিনটি টি-টোয়েন্টি সিরিজের জন্য তাকে রেখে ১৮ সদস্যের প্রাথমিক দল দিয়েছে ক্যারিবিয়ানরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2021, 04:31 PM
Updated : 20 Oct 2021, 09:12 AM

গত মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে দেশের মাটিতে খেলা ১৪ সদস্যের টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন কেবল রভম্যান পাওয়েল।

দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও পাকিস্তানের বিপক্ষে তিনটি সিরিজের জন্য দেওয়া হয়েছে এই দল। সিরিজের আগে ঘোষণা করা হবে চূড়ান্ত স্কোয়াড। রাসেলের সঙ্গে দলে ফিরেছেন শিমরন হেটমায়ার, শেলডন কটরেল, ওশেন টমাস ও হেইডেন ওয়ালশ জুনিয়র।

গত বছর মার্চে সবশেষ দেশের হয়ে খেলেন পেস বোলিং অলরাউন্ডার রাসেল। শ্রীলঙ্কার বিপক্ষে সেই টি-টোয়েন্টি সিরিজের পর এই প্রথম জাতীয় দলের জার্সিতে দেখা যেতে পারে তাকে।

যথারীতি দলকে নেতৃত্ব দেবেন কাইরন পোলার্ড। সহ-অধিনায়ক করা হয়েছে নিকোলাস পুরানকে।

দলে বিবেচনা করা হয়নি সুনিল নারাইনকে। প্রধান নির্বাচক রজার হার্পারকে এই স্পিনার জানিয়েছেন,ক্রিকেটে ফিরতে এখনও প্রস্তুত নন তিনি।

৯ বছর পর দলে ফিরে শ্রীলঙ্কার বিপক্ষে আগের সিরিজে খেলা ফিদেল এডওয়ার্ডস ধরে রেখেছেন জায়গা।

প্রধান নির্বাচক হার্পার জানান, চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সম্ভাব্য সেরা স্কোয়াড ও একাদশ ঠিক করার লক্ষ্য থেকেই এই দল বেছে নেওয়া হয়েছে।

আগামী ১৮ মাসের মধ্যে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। সামনের ১৫টি টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে সেই দুই টুর্নামেন্টের দল গুছিয়ে নিতে চান কোচ ফিল সিমন্স। 

আগামী ২৬ জুলাই গ্রানাডায় শুরু হবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি সিরিজ। এরপর তারা অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে সেন্ট লুসিয়ায়। পরে বারবাডোজ ও গায়ানায় মুখোমুখি হবে পাকিস্তানের। প্রতিটি সিরিজেই ম্যাচ পাঁচটি করে।

ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দল: কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান (সহ-অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন, ডোয়াইন ব্রাভো, শেলডন কটরেল, ফিদেল এডওয়ার্ডস, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, আকিল হোসেন, ওবেড ম্যাককয়, এভিন লুইস, আন্দ্রে রাসেল, লেন্ডল সিমন্স, কেভিন সিনক্লেয়ার, ওশেন টমাস, হেইডেন ওয়ালশ জুনিয়র।