ইংল্যান্ড টেস্ট দলে প্রথমবার রবিনসন-ব্রেসি

কাউন্টি চ্যাম্পিয়নশিপে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন জেমস ব্রেসি ও অলি রবিনসন। ইংল্যান্ড টেস্ট দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন এই দুই জন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2021, 03:58 PM
Updated : 18 May 2021, 03:58 PM

বল হাতে নিজেকে মেলে ধরে লম্বা সময় পর লাল বলের ক্রিকেটের দলে ফিরেছেন চারটি টেস্ট ও একটি ওয়ানডে খেলা ক্রেইগ ওভারটন।

ঘরের মাঠে নিউ জিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য মঙ্গলবার ১৫ সদস্যের দল দিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। আগামী ২ ও ১০ জুন শুরু হবে ম্যাচ দুটি।

অনেক দিন ধরেই ইংল্যান্ড দলের সঙ্গে আছেন পেসার রবিনসন ও কিপার-ব্যাটসম্যান ব্রেসি। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান সিরিজের পর শ্রীলঙ্কা ও ভারত সফরেও রিজার্ভ হিসেবে গিয়েছিলেন তারা। কিন্তু মূল দলের দুয়ার খুলছিল না।

এবার কাউন্টিতে আলো ছড়িয়ে দুই জনই পেলেন কাঙ্ক্ষিত ডাক। ব্রেসি এখন পর্যন্ত ৫ ম্যাচে রান করেছেন ৫৩.১১ গড়ে ৪৭৮। একটি সেঞ্চুরির পাশে ৪ ফিফটি। আর ১৪.৭২ গড়ে ২৯ উইকেট নিয়ে এখন পর্যন্ত তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি রবিনসন।

পারফরম্যান্স দিয়ে নির্বাচকদের নজর কেড়েছেন ওভারটনও। কাউন্টি চ্যাম্পিয়নশিপে ১২.৯৬ গড়ে ৩২ উইকেট নিয়ে এই পেসার আছেন উইকেট শিকারিদের তালিকায় দুইয়ে। ২০ মাস পর ফিরলেন জাতীয় দলে। ২০১৯ সালের সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে সবশেষ টেস্ট খেলেছিলেন তিনি।

আইপিএলে পাওয়া আঙুলের চোট থেকে এখনও সেরে ওঠেননি অলরাউন্ডার বেন স্টোকস। আর কনুইয়ের চোটে ভুগছেন পেসার জফ্রা আর্চার। স্বাভাবিকভাবেই দলে নেই তারা।

আইপিএল স্থগিত হওয়ার পর কদিন আগে ভারত থেকে দেশে ফিরে কোয়ারেন্টিন শেষ করেছেন ইংল্যান্ডের হয়ে সব সংস্করণে খেলা মইন আলি, জনি বেয়ারস্টো, জস বাটলার, স্যাম কারান ও ক্রিস ওকস। তাদের বিশ্রাম দিয়েছে ইসিবি। এরপর নিজ নিজ কাউন্টি দলে যোগ দিবেন তারা।

ইংল্যান্ড টেস্ট দল: জো রুট (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জেমস ব্রেসি, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জ্যাক ক্রলি, বেন ফোকস, ড্যান লরেন্স, জ্যাক লিচ, ক্রেইগ ওভারটন, অলি পোপ, অলি রবিনসন, ডম সিবলি, অলি স্টোন, মার্ক উড।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক