কোহলিদের বিপক্ষে ফাইনালের চ্যালেঞ্জে রোমাঞ্চিত উইলিয়ামসন

আর ঠিক এক মাস! এরপরই সাউথ্যাম্পটনে শুরু মহারণ। টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ট্রফি জয়ের লড়াইয়ে মুখোমুখি হবে নিউ জিল্যান্ড ও ভারত। সেই লড়াইয়ের আঁচ লাগতে শুরু করেছে কেন উইলিয়ামসনের গায়ে। নিউ জিল্যান্ডের অধিনায়ক বললেন, দারুণ কিছুর সম্ভাবনায় রোমাঞ্চিত তিনি ও তার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2021, 08:30 AM
Updated : 18 May 2021, 08:30 AM

উইলিয়ামসনের নেতৃত্বে নিউ জিল্যান্ড দল এখন আছে ইংল্যান্ডেই। আগামী ২ জুন থেকে তারা দুই ম্যাচে টেস্ট সিরিজ খেলবে ইংলিশদের বিপক্ষে। এরপর আগামী ১৮ জুন শুরু আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল।

ফাইনালের দুই প্রতিপক্ষ আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়েরও শীর্ষ দুই দল। এক নম্বরে থাকা ভারতের চেয়ে কেবল এক পয়েন্ট পিছিয়ে দুইয়ে নিউ জিল্যান্ড। ফাইনালের লড়াইয়ে বাড়তি উত্তেজনার রসদ জোগাচ্ছে এটিও।

ফাইনালের এক মাস বাকি থাকা উপলক্ষে আইসিসির টুইটার ভিডিওতে উইলিয়মসন বললেন, বিরাট কোহলির দলের সঙ্গে লড়াইয়ে তিনি অনভুব করছেন বাড়তি তাড়না।

“ ভারতের বিপক্ষে লড়াই সবসময়ই দুর্দান্ত চ্যালেঞ্জের। ফাইনালে তাদের মুখোমুখি হতে পারাটা তাই রোমাঞ্চকর। ফাইনাল খেলতে পারাই দারুণ ব্যাপার, জিততে পারলে তো আরও ভালো।”

“ টেস্ট ক্রিকেটকে ভিন্ন মাত্রা দিয়েছে টেস্ট চ্যাম্পিয়নশিপ। ইনিংস ঘোষণা থেকে শুরু করে আরও অনেক কিছুতে খেলাটাকে আরও রোমাঞ্চকর করে তুলেছে এটি, দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সিরিজ হয়েছে কিছু, ভারত-অস্ট্রেলিয়া সিরিজ বা আমাদের সঙ্গে পাকিস্তানের সিরিজে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে। টেস্ট ক্রিকেটের জন্য যা দারুণ।”

দুই দলের সবশেষ সিরিজে ২০১৯ সালে নিউ জিল্যান্ড নিজেদের মাটিতে জিতেছিল ২-০ ব্যবধানে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক