ফিরেই আবার মাঠের বাইরে আর্চার

চোট কাটিয়ে মাঠে ফিরে খুব বেশি সময় টিকতে পারলেন না জফ্রা আর্চার। ডান কনুইয়ের পুরনো ব্যথা আবার মাথাচাড়া দেওয়ায় ছিটকে গেলেন তিনি মাঠের বাইরে। নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে এই ফাস্ট বোলারকে পাচ্ছে না ইংল্যান্ড। এমনকি অস্ত্রোপচারের প্রয়োজনও হতে পারে তার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2021, 03:52 AM
Updated : 17 May 2021, 03:52 AM

আঙুলের অস্ত্রোপচারের পর এ মাসের শুরুতেই সাসেক্সের দ্বিতীয় একাদশের ম্যাচ দিয়ে মাঠে ফেরেন আর্চার। সেটা ছিল কেবল একটু মানিয়ে নিতে। তার সত্যিকারের ফেরা হয় গত বৃহস্পতিবার, কাউন্টি চ্যাম্পিয়নশিপে সাসেক্সের হয়ে। কেন্টের বিপক্ষে আগ্রাসী বোলিং করে ১৩ ওভারে দুটি উইকেটও নেন। তবে দ্বিতীয় ইনিংসে বোলিং করতে পারেন কেবল পাঁচ ওভার।

এরপরই জানা যায় আর্চারের কনুইয়ের ব্যথার খবর। নানা গুঞ্জনের মধ্যে ইসিবির বিবৃতি নিশ্চিত করে, কিউইদের বিপক্ষে সিরিজ শেষ হয়ে গেছে তার। এই সপ্তাহেই বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শের পর তার চিকিৎসার পরবর্তী পদক্ষেপ সম্পর্কে জানা যাবে।

কনুইয়ের এই ব্যথা আর্চারকে ভোগাচ্ছে গত বছরের জানুয়ারি থেকে। সেটি থেকে চূড়ান্ত মুক্তি পেতে এবার হয়তো অস্ত্রোপচারের পথ বেছে নিতে হবে তাকে।

কনুইয়ের ব্যথার আগে এতদিন তিনি মাঠের বাইরে ছিলেন আঙুলের চোট নিয়ে। গত মার্চে ভারত সফরে বেশ কয়েকটি ব্যথানাশক ইনজেকশন নিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সব ম্যাচ খেলেন আর্চার। কিন্তু পরে খেলতে পারেননি ওয়ানডে সিরিজে। এরপর ছিটকে যান আইপিএল থেকেও।

ওই মাসেই অস্ত্রোপচার করে দেখা যায়, তার আঙুলের ভেতরে ছিল কাঁচের টুকরা। নিজের বাসায় হাত থেকে অ্যাকুয়ারিয়াম ফেলে দিয়ে ওই বিপত্তি ঘটিয়েছিলেন তিনি। সেই ধকল কাটিয়ে মাঠে ফিরতে না ফিরতেই নতুন ধাক্কা।

নিউ জিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু ২ জুন থেকে।