‘পিএসএলের মতো উঁচু মানের বোলিং আইপিএলেও নেই’

ফ্র্যাঞ্চাইজি লিগগুলোর মধ্যে আইপিএলের ধারেকাছে কোনো আসরকে দেখেন না ওয়াহাব রিয়াজ।  সার্বিক মান, আবেদন, আকর্ষণ, সব মিলিয়েই ভারতের ফ্র্যাঞ্চাইজি লিগ সবার ওপরে। তবে ব্যাপার যদি হয় দলগুলির বোলিং আক্রমণের ধার, তাহলে আইপিএলের চেয়েও পাকিস্তান সুপার লিগকে (পিএসএল) এগিয়ে রাখেন পাকিস্তানের এই বাঁহাতি ফাস্ট বোলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2021, 04:21 AM
Updated : 16 May 2021, 04:21 AM

পাকিস্তানের ক্রিকেটারদের আইপিএলে সুযোগ দেওয়া হয় না, এই টুর্নামেন্টের স্বাদ তাই পাওয়া হয়নি ওয়াহাবের। তবে পিএসএলের পাশাপাশি সিপিএল, বিপিএল, এলপিএল, ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্ট, দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি লিগ, এসব আসরে তাকে নিয়মিতই দেখা যায়। পিএসএলে তো সব আসর মিলিয়ে তিনিই সফলতম বোলার।

ক্রিকেট পাকিস্তানকে দেওয়া সাক্ষাৎকারে ওয়াহাব বললেন, বোলিং আক্রমণের দিক থেকে পিএসএলই সবার ওপরে।

“ পিএসএলের বোলিংয়ের মান বেশ উঁচু। পিএসএলে যে মানের বোলারদের পাওয়া যায়, অন্য কোনো লিগে এই মানের বোলার নেই, এমনকি আইপিএলেও নেই। এ কারণেই পিএসএলে বড় রানের ম্যাচ খুব বেশি দেখা যায় না। পিএসএলের বোলিং আক্রমণ বিশ্বের সেরা।”

তবে অন্যান্য সব বাস্তবতা মিলিয়ে আইপিএল যে অন্য সব লিগের ধরাছোঁয়ার বাইরে, এটি নিয়ে সংশয়ই নেই ওয়াহাবের।

“ আইপিএল এমন একটা লিগ, যেখানে বিশ্বের শীর্ষ আন্তর্জাতিক ক্রিকেটাররা খেলে। আইপিএলের সঙ্গে পিএসএলের তুলনা হয় না। আইপিএল অন্য উচ্চতায়। তাদের নিবেদন, যেভাবে তারা সবকিছু পরিচালনা করে, ক্রিকেটারদের ড্রাফট যেভাবে হয়, সবকিছুই পুরো আলাদা। আমার মনে হয় না, অন্য কোনো লিগ আইপিএলের সঙ্গে লড়াই করতে পারে।”