নিউ জিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে ফিলিপস ও মিচেল

দেশের হয়ে সাম্প্রতিক সময়ে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেলেন গ্লেন ফিলিপস ও ড্যারিল মিচেল। প্রথমবারের মতো নিউ জিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব পেয়েছেন এই দুজন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2021, 07:11 PM
Updated : 13 May 2021, 07:11 PM

২০২১-২২ মৌসুমের জন্য ২০ জনকে কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব দেওয়ার কথা বৃহস্পতিবার এক বিবৃতিতে জানায় নিউ জিল্যান্ড ক্রিকেট। গত মৌসুমের চুক্তি থেকে বাদ পড়েছেন বিজে ওয়াটলিং ও এজাজ প্যাটেল।
 
কিপার-ব্যাটসম্যান ওয়াটলিং আসছে ইংল্যান্ড সফর শেষে অবসর নেবেন বলে ঘোষণা দেন কদিন আগে। বাঁহাতি স্পিনার প্যাটেল সবশেষ নিউ জিল্যান্ডের হয়ে খেলেছেন গত বছরের ফেব্রুয়ারিতে, ভারতের বিপক্ষে টেস্টে। 
 
২৮ বছর বয়সী মিচেল গত গ্রীষ্মে নিউ জিল্যান্ডের হয়ে তিন সংস্করণেই খেলেছেন। টেস্ট ও ওয়ানডেতে পেয়েছেন প্রথম সেঞ্চুরির স্বাদ। টি-টোয়েন্টির নিয়মিত মুখ এখন ফিলিপস। এই সময়ে ৪০.৬৬ গড়ে তিনি করেছেন ৩৬৬ রান। এর মধ্যে গত নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেঞ্চুরি করেন মাত্র ৪৬ বলে। নিউ জিল্যান্ডের হয়ে যা দ্রুততম।
 
নিউ জিল্যান্ডের পেশাদার ক্রিকেটারদের সংগঠনের সঙ্গে বোর্ডের চুক্তির শর্ত অনুযায়ী, কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব পাওয়া ২০ ক্রিকেটারকে ২২ মের মধ্যে সিদ্ধান্ত নিতে হবে।
 
নিউ জিল্যান্ডের ২০২১-২২ মৌসুমের কেন্দ্রীয় চুক্তির তালিকা: টম ব্লানডেল, ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, কলিন ডি গ্র্যান্ডহোম, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, জেমস নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি, রস টেইলর, নিল ওয়্যাগনার, কেন উইলিয়ামসন, উইল ইয়ং।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক