আইপিএল আবার হলেও অনিশ্চিত ইংলিশ ক্রিকেটাররা

স্থগিত হওয়া আইপিএল আবার কখন শুরু হবে কিংবা আদৌ হবে কিনা, এখনও নিশ্চয়তা নেই কোনো কিছুর। তবে একটা ব্যাপার নিশ্চিত করে দিলেন অ্যাশলি জাইলস। ইংল্যান্ডের ছেলেদের দলের ‘ডিরেক্টর অব ক্রিকেট’ ও সাবেক এই স্পিনার জানিয়ে দিলেন, নতুন সূচিতে আইপিএল হলে ইংলিশ ক্রিকেটারদের সেখানে খেলার সম্ভাবনা সামান্যই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2021, 04:35 AM
Updated : 11 May 2021, 04:35 AM

ইংল্যান্ড দলের সামনে এখন চরম ব্যস্ত সূচি। আগামী মাসের শুরুতেই নিউ জিল্যান্ডের বিপক্ষে তাদের দুই ম্যাচের টেস্ট সিরিজ। এরপর ভারতের বিপক্ষে টেস্ট ম্যাচ পাঁচটি। অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ, বছরের শেষ নাগাদ আছে অ্যাশেজ।

আইপিএলের স্থগিত হওয়া আসর আবার শুরু হওয়ার একটা সম্ভাব্য সময় টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে। কিন্তু তখন বাংলাদেশে টি-টোয়েন্টি সিরিজের সফর আছে ইংলিশদের।

ঠাসা এই সূচির ফাঁকে যদিও সুযোগ থাকে, তবু কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের আইপিএলের জন্য ছাড়ার সম্ভাবনা কম, সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সোমবার বললেন জাইলস।

“ আমরা এখনও জানি না, নতুন করে গুছিয়ে আইপিএল কেমন হবে, কোথায় বা কবে হবে। তবে এই গ্রীষ্মে নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজ যখন শুরু করব, এরপর আমাদের সূচি অসম্ভব ব্যস্ত। টি-টোয়েন্টি বিশ্বকাপ ও অ্যাশেজসহ আমাদের অনেক গুরুত্বপূর্ণ ও হাই-প্রোফাইল খেলা আছে। নিজেদের ক্রিকেটারদের দেখভাল ঠিকঠাক করতে হবে আমাদের।”

আইপিএল যদি চলতে থাকত, তাহলে নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে দেখা যেত না আইপিএল ক্রিকেটারদের বেশ কজনকে। ওয়েন মর্গ্যান, জনি বেয়ারস্টো, স্যাম কারান, জস বাটলাম, মইন আলি, ক্রিস ওকসদের এই সিরিজের জন্য আগেই ছুটি দিয়ে রেখেছিল ইংল্যান্ডের বোর্ড, যেহেতু সিরিজটি চূড়ান্ত হয়েছিল আইপিএলের সূচি হওয়ার পর। তবে সামনে বাস্তবতা ভিন্ন, বললেন জাইলস।

“নিউ জিল্যান্ড সিরিজের প্রেক্ষাপট ছিল অন্যরকম। ওই ম্যাচগুলো ঠিক করা হয়েছিল জানুয়ারির শেষ দিকে, ততদিনে ক্রিকেটারদের পুরো আইপিএল খেলার ব্যাপারে চু্ক্তি হয়ে গিয়েছিল। কিন্তু সামনের সূচি যদি সবগুলো ঠিকঠাক হয়, আমি ছেলেদের সবাইকে পাওয়ার আশা করছি। ইংল্যান্ডের ক্রিকেটারদের ইংল্যান্ডের ম্যাচেই খেলানোর পরিকল্পনা আমাদের।”