জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্টে বিরক্ত সাবেক পাকিস্তান অধিনায়ক

টেস্ট ম্যাচে যদি পরীক্ষাই না হয়, তাহলে তা আর কেমন টেস্ট! জিম্বাবুয়ের বিপক্ষে পাকিস্তানের টেস্ট সিরিজ দেখে একটুও তৃপ্তি পাচ্ছেন না রশিদ লতিফ। সাবেক পাকিস্তান অধিনায়কের চাওয়া, বড় দলগুলির সঙ্গে বেশি টেস্ট ম্যাচ খেলুক পাকিস্তান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 May 2021, 05:15 AM
Updated : 10 May 2021, 05:16 AM

চলতি জিম্বাবুয়ে সফরে প্রথম টেস্টে তিন দিনেই জিতে যায় পাকিস্তান। দ্বিতীয় টেস্টেও তিন দিনে জয় প্রায় ধরাই দিয়েছিল। শেষ পর্যন্ত জিম্বাবুয়ের শেষ জুটি আর আলোকস্বল্পতা মিলিয়ে ম্যাচ চতুর্থ দিনে গড়ায় কোনোরকমে। সেখানে পাকিস্তানের ইনিংস ব্যবধানে জয় একরকম নিশ্চিত।

লড়াইবিহীন এমন জয়ে দলের খুব একটা লাভ হচ্ছে না বলেই মনে করেন লতিফ। এই সফরের আগে দক্ষিণ আফ্রিকা সফরেও দুটি টেস্ট খেলে পাকিস্তান। নিজের ইউটিউব চ্যানেলে সাবেক এই কিপার বললেন, প্রোটিয়াদের বিপক্ষে টেস্ট একটি বেশি হওয়া উচিত ছিল।

“ পাকিস্তান খুব কমই টেস্ট খেলার সুযোগ পায়। তিন মাসের মধ্যে চারটি টেস্ট খেলতে পারা তাই আমাদের ক্রিকেটের জন্য ভালো। তবে ভবিষ্যতের পরিকল্পনায় পিসিবির খেয়াল রাখা উচিত, কাদের বিপক্ষে আমরা খেলছি। আমরা দক্ষিণ আফ্রিকায় তিন টেস্ট খেলতে পারতাম, জিম্বাবুয়েতে একটি।”

“ ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউ জিল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচ বাড়ানা উচিত, কারণ লোকে এসব দলের বিপক্ষে খেলা দেখতে চায়। জয়-হার নিয়ে ভাবনা থাকা উচিত নয়। আমরা তো এমনিতেই ভারতের বিপক্ষে খেলতে পারছি না। অন্য যে পাঁচ-ছয়টি ভালো দল আছে, তাদের বিপক্ষেই খেলা উচিত।”