পিএসএলের বাকি অংশ আমিরাতে আয়োজনের ভাবনা

ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে পিসিবির আলোচনার পর থমকে থাকা পিএসএলের বাকি অংশ সংযুক্ত আরব আমিরাতে আয়োজনের সম্ভাবনা বেড়েছে। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2021, 11:16 AM
Updated : 8 May 2021, 11:17 AM

এক সংবাদ বিজ্ঞপ্তিতে শুক্রবার পিসিবি জানায়, ইংল্যান্ড সফরের আগেই পিএসএলের বাকি ২০ ম্যাচ শেষ করার কথা ভাবছেন তারা। 

নতুন সূচিতে আগামী ২ জুন থেকে ২০ জুন করাচিতে পাকিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টের বাকি ম্যাচগুলো হওয়ার কথা। কিন্তু ক্রমেই দেশটিতে বাড়ছে করোনাভাইরাস সংক্রমণ। এজন্য কদিন আগে ভেন্যু পরিবর্তন করে আরব আমিরাতে আসরের বাকি অংশ আয়োজনের জন্য পিসিবিকে চিঠি দেয় সব ফ্র্যাঞ্চাইজি।

এরই প্রেক্ষিতে শুক্রবার ফ্র্যাঞ্চাইজিগুলোর মালিক ও পিসিবির কর্তাদের একটি ভার্চুয়াল সভায় সম্ভাব্যতা যাচাইয়ের সিদ্ধান্ত হয়। পিসিবি আর্থিক ও ঝুঁকির বিস্তারিত হিসাব ও খরচের একটি বিশ্লেষণ ফ্র্যাঞ্চাইজিগুলোর সামনে উত্থাপন করবে। এরপর ভেন্যুর ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

এখন জিম্বাবুয়েতে টেস্ট সিরিজ খেলছেন বাবর আজম, শাহিদ শাহ আফ্রিদিরা। দেশে ফিরে আগামী ২৩ জুন ইংল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়বেন তারা। মাঝের বিরতির সময়টায় পিএসএল শেষ করা সম্ভব কি না তা আরব আমিরাতের বোর্ডের সঙ্গে বসে দেখবে পিসিবি।

বোর্ডের প্রধান নির্বাহী ওয়াসিম খান জানান, যেকোনো মূল্যে এবারের আসরটি সম্পন্ন করতে চান তারা।

“আরব আমিরাত পছন্দের ভেন্যু হিসেবে সামনে এলেও বেশ কিছু চ্যালেঞ্জ রয়ে গেছে। যেগুলো নিয়ে আমরা সামনের দিনগুলোতে কাজ করব। পিএসএলের ষষ্ঠ আসর শেষ করতে সম্ভাব্য সবকিছু করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।”

গত ২০ ফেব্রুয়ারি শুরু হয়েছিল পিএসএলের এবারের আসর। টুর্নামেন্ট চলাকালে ছয় জন ক্রিকেটারসহ মোট সাত জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়। ফলে মার্চের শুরুতে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেওয়া হয় টুর্নামেন্টটি।

পিএসএলের এবারের আসরে সূচিতে থাকা ৩৪ ম্যাচের ১৪টি শেষ হয়েছে।

নতুন সূচিতে টুর্নামেন্টটি আয়োজনের জন্য একটি কাজ অবশ্য এগিয়ে রেখেছে পিসিবি। দীর্ঘ বিরতিতে খেলোয়াড় হারানো ফ্র্যাঞ্চাইজিগুলোকে দল পুনর্গঠনের জন্য গত ২৭ এপ্রিল বদলি খেলোয়াড়দের ড্রাফট হয়।