পরিবারকে সময় দিতে ইংল্যান্ড সিরিজে নেই বোল্ট

আইপিএল স্থগিত হওয়ার পর অধিনায়ক কেন উইলিয়ামসনসহ নিউ জিল্যান্ডের কয়েকজন ক্রিকেটার ভারত থেকেই যাবেন ইংল্যান্ডে। তবে সেই দলে নেই ট্রেন্ট বোল্ট। মুম্বাই ইন্ডিয়ান্সে খেলা বাঁহাতি পেসার ফিরে যাবেন দেশে। সেখানে কোয়ারেন্টিন শেষে সময় কাটাবেন পরিবারের সঙ্গে। জুনের শুরুতে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট তাই খেলবেন না নিউ জিল্যান্ডের মূল স্ট্রাইক বোলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2021, 04:32 AM
Updated : 7 May 2021, 04:32 AM

আইপিএল চললে অবশ্য এমনিতেও এই টেস্ট সিরিজে খেলার কথা ছিল না বোল্টের। আইপিএল স্থগিত হওয়ার পরও সেই বাস্তবতায় বদল হচ্ছে না। দ্বিতীয় টেস্ট শুরুর আগেই অবশ্য ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দিতে পারবেন বোল্ট। তবে তখন আর তাকে বিবেচনা করার সম্ভাবনা সামান্যই। ১৮ জুন থেকে শুরু হতে যাওয়া ভারতের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অবশ্য খেলবেন ২৮১ টেস্ট উইকেট শিকারি এই পেসার।

বোল্টের সঙ্গে পরিবারকে সময় দিতে দেশে ফিরছেন ট্রেনার ক্রিস ডোনাল্ডসনও, আইপিএলে যিনি কাজ করছিলেন কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে।

নিউ জিল্যান্ড ক্রিকেটের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট বিবৃতিতে জানান, বোর্ড আন্তরিকভাবেই দুজনের ছুটির অনুমোদন দিয়েছে।

“ যুক্তরাজ্যে যাওয়ার আগে ক্রিস ও ট্রেন্ট পরিবারকে সময় দেওয়ার যে সুযোগ নিচ্ছে, আমরা তাতে পূর্ণ সমর্থন দিচ্ছি। তারা সবসময়ই দারুণ পেশাদার এবং তাদের জন্য এই ব্যবস্থা করতে পেরে আমরা যথেষ্টরও বেশি খুশি।”

শুক্রবারই একটি চার্টার্ড ফ্লাইটে আরও অনেকের সঙ্গে দেশের পথে রওনা হওয়ার কথা বোল্টদের, যে দলে আছেন নানা ভূমিকায় আইপিএলে কাজ করা ব্রেন্ডন ম্যাককালাম, স্টিভেন ফ্লেমিং, কাইল মিলস, টিম সাইফার্ট, মাইক হেসন, শেন বন্ড, অ্যাডাম মিল্ন, স্কট কুগেলাইনসহ কয়েকজন।

আইপিএল বাতিল হওয়ায় নিউ জিল্যান্ড দলের একদিক থেকে প্রাপ্তি, ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে তারা শুরু থেকে পাচ্ছে অধিনায়ক উইলিয়ামস, পেসার কাইল জেমিসন ও স্পিনিং অলরাউন্ডার মিচেল স্যান্টনারকে। ফিজিও টমি সিমসেকসহ এই কজন ইংল্যান্ডের পথে উড়াল দেবেন মঙ্গলবার।