ক্রিকেটারদের কোয়ারেন্টিন : বিমানবন্দর কর্তৃপক্ষের দিকে তাকিয়ে বিসিবি

শ্রীলঙ্কায় টেস্ট সিরিজ শেষে চার্টার্ড ফ্লাইটে মঙ্গলবার বিকেল চারটা নাগাদ ঢাকায় পা রাখার কথা বাংলাদেশ দলের। তবে ফেরার পর তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে নাকি হোম কোয়ারেন্টিন, সেটির সিদ্ধান্ত হয়নি এখনও। বিসিবি জানাচ্ছে, চূড়ান্ত সিদ্ধান্ত নেবে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2021, 06:50 AM
Updated : 4 May 2021, 06:50 AM

গত মাসের শুরুতে নিউ জিল্যান্ড থেকে ফেরার পর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হয়নি ক্রিকেটারদের। তবে সাম্প্রতিক কোভিড পরিস্থিতি প্রেক্ষিতে সরকার কঠোর অবস্থান নেওয়ায় এবার তৈরি হয়েছে এই অনিশ্চয়তা।

প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন করতে হলে তা হবে তিন দিনের। তবে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানালেন, হোম কোয়ারেন্টিন নিশ্চিত করার চেষ্টা করে যাচ্ছেন তারা।

“ কোয়ারেন্টিন হবেই। তবে সেটা হোম হবে নাকি প্রাতিষ্ঠানিক, তা এয়ারপোর্ট অথোরিটি ঠিক করে দেবে। সরকারের সঙ্গে যোগাযোগ এখনও চলছে আমাদের। আমাদের চেষ্টা চলছে হোম কোয়ারেন্টিন নিশ্চিত করার। তবে চূড়ান্ত কতৃপক্ষ তো তারা, তাদের সিদ্ধান্তই চূড়ান্ত।”

“ এয়ারপোর্ট অথোরিটির যে চিঠি আমরা পেয়েছি, সেখানে বলা হয়েছে, শ্রীলঙ্কা ফেরতদের জন্য ১৪ দিনের হোম কোয়ারেন্টিন। আমাদের দল ওখানে বায়ো-বাবলে ছিল, চার্টার্ড ফ্লাইটে আসছে, আমাদের আশা যে আমাদের জন্য এটিই প্রযোজ্য হবে। তবে স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে , প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন করতে হতে পারে। এই চ্যালেঞ্জটা আমাদের আছে এখন। তবে যা বুঝতে পারছি, ওরা এয়ারপোর্টে আসার পর সিদ্ধান্ত হবে।”

শেষ পর্যন্ত যদি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন করতে হয়, সেই প্রস্তুতিও নিয়ে রেখেছে বিসিবি। একটি হোটেল ঠিক করে রাখা হয়েছে, বিমানবন্দর থেকে দলকে সরাসরি সেখানে নিয়ে যাওয়া হবে।