টি-টোয়েন্টি সংস্করণে প্রিমিয়ার লিগ শুরু ৩১ মে

ধীরে ধীরে উন্নতি হচ্ছে করোনাভাইরাস পরিস্থিতির। তবে বিসিবি প্রধান নাজমুল হাসানের আভাস অনুযায়ী পিছিয়ে গেছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। নতুন সূচিতে চলতি মাসের শেষ দিনে শুরু হচ্ছে ক্লাব ক্রিকেটের শীর্ষ এই আসর।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2021, 05:07 PM
Updated : 2 May 2021, 05:26 PM

প্রিমিয়ার লিগের আয়োজক ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) প্রধান কাজী ইনাম আহমেদ রোববার রাতে সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, ৩১ মে শুরু হবে টুর্নামেন্ট।

গত বছর এক রাউন্ড হয়ে স্থগিত হয়ে যাওয়া টুর্নামেন্টেরই ধারাবাহিকতা এটি, ২০১৯-২০ মৌসুমের লিগ হিসেবে বিবেচিত হবে। তবে গত মার্চে ৫০ ওভারের সংস্করণে শুরু হওয়া লিগের ওই এক রাউন্ড বাতিল হয়ে যাবে পুরোপুরি।

বিসিবিতে রোববার লিগের ক্লাবগুলোর সঙ্গে বৈঠকের পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে কাজী ইনাম জানান, সব ক্লাবের প্রতিনিধির সঙ্গে আলাপ করে তারা একমত হয়েছেন, এই লিগটাকে টি-টোয়েন্টি সংস্করণে করা হবে।

এরপর করোনাভাইরাস পরিস্থিতি অবনতির দিকে যায়। ক্রমে বাড়তে থাকে শনাক্ত রোগীর সংখ্যা। পরিস্থিতি নিয়ন্ত্রণে লকডাউন দেয় সরকার।

গত ২৪ এপ্রিল ঢাকার একটি হাসপাতালে টিকা নিতে গিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান একরকম নিশ্চিতই করে দেন, ঈদের আগে লিগ শুরু হচ্ছে না।

কাজী ইনাম জানান, সঠিক প্রস্তুতি নিয়ে আগামী ৩১ মে নতুন করে টুর্নামেন্ট শুরুর সিদ্ধান্ত নিয়েছেন তারা।

“আগের সিদ্ধান্ত অনুযায়ী, টুর্নামেন্ট হবে টি-টোয়েন্টি সংস্করণে। আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সূচি ও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের বিবেচনায় আমরা মনে করি, ২০১৯-২০ লিগের জন্য টি-টোয়েন্টিই আদর্শ সংস্করণ।” 

“বিসিবি সভাপতি এই সময়ে খেলোয়াড়দের নিরাপত্তাকে গুরুত্ব দেওয়ার স্পষ্ট নির্দেশনা দিয়েছেন। এই মৌসুমে দুটি টুর্নামেন্ট সফলভাবে আয়োজন করেছে বোর্ড । দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ আয়োজন করেছে। আমরা এই অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে প্রিমিয়ার লিগের পরিকল্পনা সাজাব। আমরা জানি, ক্রিকেটার ও ক্লাবগুলোর জন্য এই টুর্নামেন্টের অর্থ কী। পরিকল্পনার পর্যায়ে সহায়তার জন্য তাদের ধন্যবাদ।”