করুনারত্নের ফিফটি, দ্রুত বাড়ছে শ্রীলঙ্কার লিড

স্পিন সহায়ক উইকেটেও ধার নেই বাংলাদেশের স্পিনে। না পারছেন তারা উইকেট নিতে, না পারছেন রান আটকাতে। তাতে দারুণ গতিময়তায় বেড়ে চলেছে শ্রীলঙ্কার লিড।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2021, 05:43 AM
Updated : 2 May 2021, 05:43 AM

পাল্লেকেলেতে দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনের প্রথম পানি পানের বিরতিতে শ্রীলঙ্কার রান ৩ উইকেটে ৯৭। এগিয়ে আছে তারা ৩৩৯ রানে।

রোববার সকালে ১৮ ওভারেই ৮০ রান তুলে ফেলেছে লঙ্কানরা।

অসাধারণ ফর্মে থাকা দিমুথ করুনারত্নে এবারও পেরিয়ে গেছেন ফিফটি। আগের টেস্টে ডাবল সেঞ্চুরি ও এই টেস্টের প্রথম ইনিংসে সেঞ্চুরির পর লঙ্কান অধিনায়ক এখন উইকেটে আছেন ৭১ বল খেলে ৫৮ রানে।

তাকে ১৬ রানে ফেরানোর একটি সুযোগ অবশ্য পেয়েছিল বাংলাদেশ। কিন্তু তাইজুলের বলে শর্ট লেগে ক্যাচ নিতে পারেননি বদলি ফিল্ডার ইয়াসির আলি।

আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান করুনারত্নে ও ম্যাথিউস নিজেদের চাওয়া বুঝিয়ে দেন দিনের শুরু থেকেই। তৃতীয় ওভারে ক্রিজে থেকেই তাইজুলকে লং অফ দিয়ে ছক্কায় ওড়ান ম্যাথিউস। পরে মিরাজকে মাথার ওপর দিয়ে উড়িয়ে সীমানা ছাড়া করেন করুনারত্নে।

তবে ম্যাথিউস টিকতে পারেননি বেশিক্ষণ। তাইজুলের ঝুলিয়ে দেওয়া বল পিচ করে সোজা গিয়ে একটু বাড়তি লাফিয়ে ছোবল দেয় তার ব্যাটে, শর্ট লেগে ক্যাচ নেন বদলি ফিল্ডার ইয়াসির আলি চৌধুরি।

লঙ্কানদের অগ্রযাত্রা তাতে খুব ব্যহত হয়নি। ধনাঞ্জয়া ডি সিলভাকে নিয়ে অনায়াসেই দলের রান বাড়ান করুনারত্নে। এই জুটির ফিফটি আসে কেবল ৫০ বলেই! স্পিনারদের বলে বাউন্ডারি আসতে থাকে নিয়মিতই।

সকালে মেহেদী হাসান মিরাজের ৬ ওভার থেকেই এসেছে ৩৩ রান। বাধ্য হয়ে অনিয়মিত স্পিনার সাইফ হাসানকে আনতে হয় বোলিংয়ে।

বিরতির সময় ধনাঞ্জয়ার রান ৩৪ বলে ২৩।