অবসরের ভাবনা নেই শোয়েব মালিকের

টানা কয়েকটি সিরিজে শোয়েব মালিকের অনুপস্থিতিতে জোরালো হয় গুঞ্জন। তবে তাতে জল ঢেলে দিলেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। জানালেন, আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের কোনো ভাবনা তার নেই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 May 2021, 10:00 AM
Updated : 1 May 2021, 10:00 AM

টেস্ট ও ওয়ানডের সঙ্গে সম্পর্ক চুকিয়ে ফেলেছেন আগেই। দেশের হয়ে এখন খেলেন শুধু টি-টোয়েন্টিতেই।

গত অগাস্ট-সেপ্টেম্বরে সবশেষ ইংল্যান্ড সফরে খেলেন মালিক। তিন ম্যাচের কেবল একটিতে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে করেন ১৪ রান। এর আগের ইনিংসে বাংলাদেশের বিপক্ষে করেছিলেন ম্যাচ জেতানো অপরাজিত ফিফটি।

সবশেষ টানা পাঁচ সিরিজে উপেক্ষিত ৩৯ বছর বয়সী মালিক। সাম্প্রতিক সময়ে পাকিস্তানের মিডল অর্ডার ভুগলেও তাকে ফেরানো হয়নি। অনেকেই কঠিন এই সময়ে মালিককে দলে ফেরানোর তাগিদ দিয়েছেন, তাতে কান দেননি নির্বাচকরা।

সামনে সুযোগ আসবে কি আসবে না, ভাবছেন না মালিক। ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে পাকিস্তানের সাবেক এই অধিনায়ক জানালেন, আপাতত ব্যাট তুলে রাখার ভাবনা নেই তার।

“আমি আজ স্পষ্ট করে বলছি, অবসর নিয়ে ভাবছি না। এখনই বিদায় বলার কোনো পরিকল্পনা নেই, কারণ আমি ফিট, বোলিং-ব্যাটিং করতে পারি।”

“আমি সম্প্রতি কয়েকটি লিগের সঙ্গে দুই বছরের চুক্তি স্বাক্ষর করেছি। তাই বিশ্বকাপের পর আমার অবসরের প্রশ্ন আসে কোত্থেকে।”

২০১৫ সালের নভেম্বরে সবাইকে অবাক করে টেস্টকে বিদায় বলে দেন মালিক। চার বছর পর দেন ওয়ানডে থেকে অবসরের ঘোষণা। তবে টি-টোয়েন্টি খেলতে এখনও নিজেকে প্রস্তুত মনে করছেন তিনি।

“আমি গুরুত্বপূর্ণ জায়গায় ফিল্ডিং করতে পারি, দুই রান নিতে পারি আবার দুই রান বাঁচাতেও পারি। যখন বোলিংয়ের প্রয়োজন পড়ে, সেটাও করতে পারি। আর ব্যাটিং ভালো করছি। আমার ফিটনেস সর্বোচ্চ পর্যায়ে আছে।”