৬০০ রানে চোখ শ্রীলঙ্কার

ডিমেরিট পয়েন্ট পাওয়া আগের টেস্টের উইকেটের চেয়েও এবার প্রথম দিনের উইকেটে ব্যাটসম্যানদের জন্য সুবিধা বেশি। তবে প্রথম ম্যাচের মতো পাঁচ দিনই এই পিচ একই রকম থাকবে বলে মনে করছেন না দিমুথ করুনারত্নে। লঙ্কান অধিনায়কের ধারণা, শেষ দিকে সহায়তা পাবেন স্পিনাররা। তাই প্রথম ইনিংসে রান পাহাড় গড়ে চাপে ফেলতে চান বাংলাদেশকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2021, 03:10 PM
Updated : 29 April 2021, 04:01 PM

পাল্লেকেলেতে বৃহস্পতিবার দ্বিতীয় টেস্ট শুরুর দিন বাংলাদেশ নিতে পেরেছে কেবল ১ উইকেট। স্বাগতিক দুই ওপেনার করেছেন সেঞ্চুরি, বাংলাদেশের বিপক্ষে উপহার দিয়েছেন শুরুর জুটিতে প্রথম ডাবল সেঞ্চুরি।

প্রথম দিনের খেলা শেষে শ্রীলঙ্কার স্কোর ১ উইকেটে ২৯১ রান। লাহিরু থিরিমান্নের সঙ্গে করুনারত্নে ২০৯ রানের জুটির পর আরেকটি সেঞ্চুরি জুটির পথে স্বাগতিকরা। ১৩১ রানে অপরাজিত থিরিমান্নের সঙ্গে ওশাদা ফার্নান্দোর দ্বিতীয় উইকেট জুটিতে এরই মধ্যে উঠেছে ৮২ রান।   

আরও বড় রানের সুযোগ দেখছেন করুনারত্নে। প্রথম টেস্টের ডাবল সেঞ্চুরিয়ান এবার খেলেছেন ১১৮ রানের ইনিংস। লম্বা সময়ে উইকেটে থেকে বুঝতে পেরেছেন, বোলারদের জন্য কাজটা কত কঠিন। তাই লঙ্কান বোলারদের যতটা সম্ভব বড় পুঁজি দেওয়ার লক্ষ্য তার। 

“বোলারদের জন্য উইকেটে তেমন কিছু নেই। তবে শেষের দিকে স্পিনারদের জন্য কিছুটা সহায়তা থাকতে পারে। যত বেশি সম্ভব রান করতে হবে আমাদের। লক্ষ্য হলো ৬০০ রান। তাহলে বোলারদের আমরা একটা পুঁজি দিতে পারব।”