মুস্তাফিজের বিবর্ণ দিনে রাজস্থানের বড় হার

আগের ম্যাচে দুর্দান্ত বোলিং করা মুস্তাফিজুর রহমান এবার মেলে ধরতে পারলেন না নিজেকে। তার দল রাজস্থান রয়্যালস পারল না লড়াই করতে। কুইন্টন ডি ককের অপরাজিত ফিফটিতে অনায়াসে জিতল মুম্বাই ইন্ডিয়ান্স।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2021, 01:41 PM
Updated : 29 April 2021, 02:20 PM

দিল্লিতে বৃহস্পতিবার আইপিএলে দিনের প্রথম ম্যাচে ৭ উইকেটে জিতেছে মুম্বাই। ১৭২ রানের লক্ষ্য পাঁচবারের রেকর্ড চ্যাম্পিয়নরা ছুঁয়ে ফেলে ৯ বল বাকি থাকতে।

৩.৩ ওভারে ৩৭ রান দিয়ে একটি উইকেট নেন মুস্তাফিজ।

ব্যাটিং সহায়ক উইকেটে মুম্বাইয়ের ইনিংসের চতুর্থ ওভারে বল হাতে পান বাঁহাতি এই পেসার। প্রথম দুই বলেই তাকে চার ও ছক্কা মারেন ডি কক। ওভার থেকে আসে ১৩ রান।

ষষ্ঠ ওভারে রোহিত শর্মাকে ফিরিয়ে ৪৯ রানের উদ্বোধনী জুটি ভাঙেন ক্রিস মরিস। অষ্টম ওভারে বোলিংয়ে ফিরে আবার প্রথম বলেই বাউন্ডারি হজম করেন মুস্তাফিজ, ব্যাটসম্যান এবার সূর্যকুমার যাদব। পরের পাঁচ বলে অবশ্য ৪ রানের বেশি দেননি তিনি।

সূর্যকুমার এরপর বেশিক্ষণ টেকেননি। ক্রুনাল পান্ডিয়াকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নেন ডি কক। দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ফিফটি পূর্ণ করেন ৩৫ বলে। ক্রুনালও খেলতে থাকেন আগ্রাসী। জমে যায় তাদের জুটি।

মুস্তাফিজ বোলিংয়ে ফেরেন আবার ১৭তম ওভারে। প্রথম বলেই মিড উইকেটের ওপর দিয়ে তাকে ছক্কায় ওড়ান ক্রুনাল। চতুর্থ বলে তাকে ফিরিয়ে প্রতিশোধ নেন বাংলাদেশের পেসার। ব্যাটে লেগে বোল্ড হন ২৬ বলে ৩৯ রান করা বাঁহাতি ব্যাটসম্যান।

শুরুর মতো মুস্তাফিজের শেষটাও হয় বিবর্ণ। ১৯তম ওভারে তার প্রথম বলে ডি কক বাউন্ডারি হাঁকানোর পর তৃতীয় বলে কাইরন পোলার্ড চার মেরে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নামা রাজস্থানের প্রথম চার ব্যাটসম্যানের দুজন ৪০ ও বাকি দুজন ৩০ পার করেন। কিন্তু পঞ্চাশে যেতে পারেননি কেউ। দলের সংগ্রহও তাই বড় হয়নি।

২৭ বলে ৫টি চারে সর্বোচ্চ ৪২ রান করেন অধিনায়ক সাঞ্জু স্যামসন। ৩২ বলে ৩টি করে চার ও ছক্কায় ৪১ রান করেন জস বাটলার। 

মুম্বাইয়ের লক্ষ্যটা নাগালে রাখতে বড় অবদান রাখেন জাসপ্রিত বুমরাহ। পাওয়ার প্লে ও ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করা ভারতীয় পেসার ৪ ওভারে ১৫ রান দিয়ে নেন একটি উইকেট।

বাকিটা অনায়াসে সারলেন ব্যাটসম্যানরা।

সংক্ষিপ্ত স্কোর:

রাজস্থান রয়্যালস: ২০ ওভারে ১৭১/৪ (বাটলার ৪১, জয়সওয়াল ৩২, স্যামসন ৪২, দুবে ৩৫, মিলার ৭*, পারাগ ৮*; বোল্ট ৪-০-৩৭-১, বুমরাহ ৪-০-১৫-১, যাদব ৩-০-৩৭-০, কোল্টার-নাইল ৪-০-৩৫-০, চাহার ৪-০-৩৩-২, ক্রুনাল পান্ডিয়া ১-০-১২-০)

মুম্বাই ইন্ডিয়ান্স: ১৮.৩ ওভারে ১৭২/৩ (রোহিত ১৪, ডি কক ৭০*, সূর্যকুমার ১৬, ক্রুনাল পান্ডিয়া ৩৯, পোলার্ড ১৬*; সাকারিয়া ৩-০-১৮-০, উনাদকাট ৪-০-৩৩-০, মুস্তাফিজ ৩.৩-০-৩৭-১, মরিস ৪-০-৩৩-২, তেওয়াতিয়া ৩-০-৩০-০, দুবে ১-০-৬-০)   

ফল: মুম্বাই ইন্ডিয়ান্স ৭ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: কুইন্টন ডি কক।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক