দুই পেসার, তিন স্পিনার খেলানোর ভাবনায় শ্রীলঙ্কা 

লাকশান সান্দাক্যানকে স্কোয়াডে যোগ করার মধ্যেই ছিল আভাস। নিশ্চিত করলেন দিমুথ করুনারত্নে। শ্রীলঙ্কা অধিনায়ক জানালেন, বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টে স্পিনে শক্তি বাড়াবেন তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2021, 11:23 AM
Updated : 28 April 2021, 01:23 PM

প্রচণ্ড গরমের মধ্যে পেস সহায়ক উইকেটের আশা যেন ছেড়ে দিয়েছে স্বাগতিকরা। চিরাচরিত স্পিন সহায়ক উইকেটের দিকেই হাত বাড়ানোর আভাস দিলেন করুনারত্নে।

পাল্লেকেলেতে প্রথম টেস্টে শুরুতে ঘাস ছিল উইকেটে, কিন্তু পেসারদের জন্য ছিল না কোনো সুবিধা। বরং সেই ঘাসের জন্য উইকেট ভাঙেনি এতটুকুও। তাই দুই দল আশায় থাকলেও চতুর্থ, পঞ্চম দিনে স্পিনারদের জন্য মেলেনি সহায়তা।

একই ভেন্যুতে বৃহস্পতিবার শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টের উইকেটে বোলারদের জন্যও সহায়তা চাইলেন স্বাগতিক অধিনায়ক। ম্যাচের আগের সংবাদ সম্মেলনে জানালেন, ভারসাম্য পূর্ণ দল নিয়ে নামতে পেসার কমিয়ে বাড়াতে পারেন স্পিনার।

“প্রথম টেস্টেও উইকেট দিন দিন মন্থর হয়েছে। আমার মনে হয় না, এই ধরনের উইকেটে পেসাররা স্পিনারদের মতো অবদান রাখতে পারবে। একই সঙ্গে দলের ভারসাম্যও প্রয়োজন।”

“আমরা তিন স্পিনার ও দুই পেসার নিয়ে নামতে পারি। যদি তিন পেসার খেলাই তাহলে আগের ম্যাচের মতোই দুই স্পিনার ততটা ভূমিকা রাখতে পারবে না। তাই আমাদের একটা সঠিক ভারসাম্য নিয়ে এই ম্যাচে খেলতে হবে।”    

প্রথম টেস্টে পাঁচ দিনে সব মিলিয়ে উইকেট পড়েছিল কেবল ১৭টি। তেমন উইকেটে যে ফল সম্ভব নয়, বেশ বুঝতে পারছেন করুনারত্নে। তাই এবার শেষের দিকে স্পিনারদের জন্য সহায়তা চাইলেন লঙ্কান অধিনায়ক।

“আমরা সবাই জানি, প্রথম ম্যাচে ব্যাটিং সহায়ক উইকেট পেয়েছিলাম। কিন্তু আমরা ভিন্ন কিছু চেয়েছিলাম। দুর্ভাগ্যজনকভাবে তেমন কিছু পাইনি, উইকেট ছিল অন্যরকম। আশা করছি, এবার আমরা ৫০-৫০ উইকেট পাব। যেখানে শুরুর কয়েক দিন ব্যাটসম্যানদের জন্য সহায়তা থাকবে। শেষ তিন দিনে স্পিনারদের জন্য বেশি সহায়তা থাকবে। এমন উইকেটের আশা করছি।”